1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বুধবার, ১৬ জুন ২০২১, ০২:১৪ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়া মডেল থানা পুলিশের সফল অভিযানে ইয়াবা ট্যাবলেট ও গাজা সহ গ্রেফতার -৩ নোয়াখালীর চাটখিলে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার শাহজাদপুরে নসিমন খাদে পড়ে গরু ব্যবসায়ীর মৃত্যু। শাহজাদপুর ও উল্লাপাড়ায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু । শিশু একাডেমির আয়োজনে জেলা ইসিসিডি কমিটির সদস্যবৃন্দের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত। নোয়াখালীতে ২৪ ঘণ্টায় এক বছরের মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্ত সিরাজগঞ্জ সদরে মাছচাষে পরিবেশ ও সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত। দৈনিক মাতৃজগত পত্রিকায় ব্যুরো প্রধান (খুলনা বিভাগ)হিসেবে নিয়োগ পেলেন সোহাগুর রহমান। সোনাইমুড়ীতে মোবাইল কার্ড কিনতে কিশোরী গণধর্ষণের শিকার, যুবক শ্রীঘরে ফেসবুকে বিভ্রান্তিকর পোস্ট করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খেল পুরুষ নির্যাতন বিরোধী সোসাইটির কথিত সভাপতি শামীম

জামায়াত বিএনপি দেশে বিচার বহির্ভূত হত্যাকান্ড শুরু করে:কুষ্টিয়া জেলা ওয়ার্কাস পার্টি

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ২২৫ বার নিউজটি পড়া হয়েছে

ৃৃ
কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

জামায়াত বিএনপি অপারেশন ক্লিনহার্টের নামে ২০০৩ সালে দেশে বিচার বহির্ভূত হত্যাকান্ড শুরু করে। সন্ত্রাস বিরোধী অভিযানের নামে যৌথবাহিনী দিয়ে ৪৫ জন মানুষকে হত্যা করে এবং হাজার হাজার মানুষকে পঙ্গু করে দেয় ।
এই হত্যার দায় থেকে মুক্ত করতে তড়িঘড়ি করে সংসদে দায় মুক্তি অধ্যাদেশ পাশ করে বিএনপি সরকার । এর ধারাবাহিকতায় পরবর্তীতে ক্রসফায়ার,এনকাউন্টার, আত্মরক্ষার্থে গুলি ইত্যাদি নানা নামে বিচার বহির্ভূত হত্যাকান্ড অব্যাহত রাখে বিএনপি সরকার ।
শুধু বিচার বহির্ভূত হত্যাকান্ড নয়, এদেশের প্রগতিশীল, বুদ্ধিজীবী, শিক্ষক থেকে শুরু করে ভিন্ন মত অবলম্বনকারীদের হত্যা করে আসছে মৌলবাদী গোষ্ঠী । এটি কোন নতুন ঘটনা নয়, স্বাধীনতার পরবর্তী সময় থেকে স্বাধীনতা বিরোধী শক্তি তাদের চক্রান্ত চালিয়ে আসছে । ১৯৯২ সালের ১৭ই আগস্ট ওয়ার্কাস পার্টির তৎকালীন সাধারণ সম্পাদক কমরেড রাশেদ খান মেননকে হত্যার চেষ্টার মধ্য দিয়ে এদেশের কমিউনিস্ট আন্দোলনকে চিরতরে দমিয়ে দেয়ার অপচেষ্টা করে তৎকালীন বিএনপি সরকার ।
তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিচারের আশ্বাস দিলেও ঘটনাটির কোন বিচার হয়নি । একই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গার ওয়ার্কাস পার্টির নেতা রমজান,মোখলেস,সোহরাবসহ কুলবিলা গুচ্ছ গ্রামের ৮ জন ভূমিহীনকে হত্যা, ঝিনাইদহর মঞ্জু মাস্টার হত্যাসহ অসংখ্য হত্যাকান্ড সংঘটিত করে সন্ত্রাসীচক্র, একটি হত্যারও বিচার হয়নি । ২০০৮ সালে নির্বাচনে রাজনৈতিক দুর্বৃত্তায়ন ও সাম্প্রদায়িক রাজনৈতিক অবসান ঘটিয়ে ১৪ দল সরকার গঠন করে । দূর্ভাগ্যজনক হলেও সত্য বিচার বহির্ভূত হত্যাকান্ড এখনো বন্ধ হয়নি ।
আজ বিকেল ৫ টায় কুষ্টিয়া শহরের কাটাইখানার মোড়ে ওয়ার্কাস পার্টির সন্ত্রাসবিরোধী আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন । ওয়ার্কাস পার্টির জেলা সম্পাদক হাফিজ সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা ওয়ার্কাস পার্টির সদস্য ও কৃষক সমিতির সভাপতি কমরেড এসরারুল হক, শহর কমিটির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সঞ্চালনায় বক্তব্য রাখেন শহর কমিটির সম্পাদক সোহেল রানা, সজল পাল, শহর কমিটির সদস্য ইসমাইল হোসেন, ছাত্রমৈত্রী কুষ্টিয়া সরকারী কলেজের সভাপতি সিরাজুল ইসলাম খান শিশির প্রমুখ ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.