1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুর তালবাড়িয়াতে মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত কুষ্টিয়ার বটতৈল ইউনিয়নের নতুন পাড়া গ্রামের তোফাজ্জল হোসেন ক্যান্সারে আক্রান্ত সমাজের বিত্তবানদের সহযোগিতা চাই পরিবারটি। নিয়মিত খেলাধুলা করলে মাদক মুক্ত সমাজ গড়া যায়— মেয়র সামছুজ্জামান অরুন কুষ্টিয়া কুমারখালীরতে ১৭৪ পিস ইয়াবা সহ আটক ১ কুষ্টিয়ার ভেড়ামারাতে ডিবি পুলিশের অভিযানে ২কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ি আটক কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইয়ের সময় র‍্যাবের হাতে আটক-১ কুষ্টিয়া পৌরসভায় টেন্ডারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা।। থানায় এজাহার দাখিল উলিপুর পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহন অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত সম্পত্তির লোভে মাকে হত্যা ৩৪ দিন পর লাশ উদ্ধার

কুষ্টিয়ার কুমারখালীতে সরকারী চাল বিতরণ করেও আত্মসাতের দায়ে চেয়ারম্যান বরখাস্ত

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ২৫২ বার নিউজটি পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক

সরকারী চাল সংশ্লিষ্ট কর্তৃপক্ষেরর উপস্থিতিতে বিতরণ করার পরেও আত্মসাতের দায়ে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউপির চেয়ারম্যান মনির হাসান রিন্টুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। রিন্টু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক।
বুধবার এতথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসা রাজীবুল ইসলাম খান বলেন, মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। তবে বিস্তারিত কিছু বলতে চাচ্ছি না।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৮ সালের জুন মাসে চাপড়া ইউপির চেয়ারম্যান মনির হাসান রিন্টুর বিরুদ্ধে ২৪৯ বস্তা (৭.৪৭০ মে টন) সরকারী চাল (ভিজিডি) আত্মসাতের অভিযোগ ওঠে। এ ঘটনা প্রকাশ্যে আসার পর বিষয়টি তদন্ত করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে স্থানীয়ভাবে তদন্তে রিন্টুর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হচ্ছে।

উক্ত অভিযোগের ভিত্তিতে চাপড়া ইউনিয়নের চেয়ারম্যান মনির হাসান রিন্টু’র সঙ্গে কথা হলে তিনি বলেন, আমার নামে সরকারী চাল আত্মসাতের দায়ে আমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এরকম খবর প্রচার হচ্ছে যা আদেও সত্য নয়; সেই চাল কার্ডধারীদের মাঝেই বিতরণ হয়েছে। আমাকে নিয়ে যে মিথ্যা রটানো হচ্ছে আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি আরো বলেন, জুন-২০১৮ মাসের চাউল কার্ডধারীদের মাঝে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপস্থিতিতে বিতরন করা হয়েছে।

জানা গেছে, চলাচলের উপযোগী রাস্তা না থাকায় ২০১৮ সালের জুনের ভিজিডি বিতরনে বিলম্ব করেন চেয়ারম্যান। পরবর্তীতে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বারবার তাগাদ দিলে গত ০৮-১১-২০১৮ ইং তারিখে ট্যাগ অফিসার ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের অফিস সহকারীর উপস্থিতিতে সংশ্লিষ্ট কার্ডধারীদের মাঝে চাল বিতরন করা হয়।

এবিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন ফেরদৌস বলেন, সময়মত চাল বিতরন না করায় সেসময় চেয়ারম্যান সাহেবকে আমি ও ইউএনও স্যার বারবার তাগাদ দিলে গত ০৮-১১-২০১৮ ইং তারিখে চেয়ারম্যান চাল বিতরণ করেন। ট্যাগ অফিসার ছিলেন উপজেলা সমবায় অফিসার আনিসুর রহমান।সেখানে আমার অফিসের অফিস সহকারিও উপস্থিত ছিলেন। চাল বিতরনকালে নিয়োজিত ট্যাগ অফিসার ও উপজেলা সমবায় অফিসার আনিসুর রহমান বলেন, চাল বিতরনের সময় আমি ছিলাম, চাল বিতরন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.