1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৪ অপরাহ্ন
এই মুহুর্তে :
উলিপুর পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহন অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত সম্পত্তির লোভে মাকে হত্যা ৩৪ দিন পর লাশ উদ্ধার সিরাজগঞ্জের কামারখন্দে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত ৫, আহত ১৪ সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে শিশু চুরি, চোর আতঙ্কে শিশু ওয়ার্ড কুষ্টিয়া বড় বাজার মসজিদ গলিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি। কুষ্টিয়ার কুমারখালীতে রোগীকে যৌন পীড়নের অভিযোগে পল্লী চিকিৎসক গ্রেফতার কুষ্টিয়ার পোড়াদহ ছেলের হাতে মা খুন, ৩৫দিন পরে লাশ উদ্ধার করেছে ডিবি পুলিশ। কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে জাল টাকা সহ গ্রেফতার -১ কুষ্টিয়ার মিরপুর বারুইপাড়াতে চোখ থাকতেও অন্ধ বানিয়ে প্রতিবন্ধী ভাতা উত্তোলন করছে মোবারক

এক মেয়ের দুই জন্ম নিবন্ধন ? দৌলতপুরে জন্ম নিবন্ধন জালিয়াতি নাবালিকাকে সাবালিকা দেখিয়ে বাল্য বিয়ে

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ১৬০ বার নিউজটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি

জন্ম নিবন্ধন জালিয়াতিতে সহায়তা করেন ইউপি চেয়ারম্যান তার পর নাবালিকা মেয়েকে সাবালিকা দেখিয়ে বিয়েদেন কনের বাবা । এমনি একটি ঘটনা ঘটেছে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ১নং প্রাগপুর ইউনিয়নে । মেয়েটির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার সনদ বলছে মেয়েটির জন্ম ২৭ ফেব্রæয়ারি ২০০৭ । ২০১৬ সালে মেয়েটি পরীক্ষার দেয় প্রাথমিক শিক্ষা সমাপনী তাহলে মেয়েটির এখন পড়ার কথা ৯ম শ্রেণীতে । তাহলে তার বর্তমান বয়স দাড়ায় প্রায় ১৩ বছর ।
সামপ্রতি জন্ম নিবন্ধন জালিয়াতি করে এক পিতা তার নাবালিকা ৯ম শ্রেণি পড়ুয়া কন্যাকে বাল্য বিবাহ দেওয়ার ঘটনা ফাসঁ হয়েছে। ঘটনাটি ঘটেছে,উপজেলার ১নং প্রাগপুর ইউনিয়নের মুসলিমনগর গ্রামে ।
একটি সূত্রে জানা যায়, মুসলিমনগর গ্রামের মো ঃ সোহরাব হোসেনে তার নাবালিকা কন্যা স্কুল ছাত্রী মোছাঃ সুরাইয়া ইয়াসমিন সুরভীর বিবাহ দেওয়ার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে জন্ম নিবন্ধনে মেয়ের বয়স বাড়িয়ে একটি সার্টিফিকেট করে নেয় । এর পর ওই জন্ম নিবন্ধন দিয়ে তার মেয়েকে বিয়ে দেন চলতি বছরে জুনমাসের ২৯ তারিখে ।
এদিকে প্রতিবেদকের হাতে আসে একই নামের আরেকটি জন্ম নিবন্ধন সনদ যা মেয়েটির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার সনদের সাথে মিলে যায়। জন্ম নিবন্ধন সনদ টি প্রদান করা হয় ভেড়ামারা পৌরসভা থেকে । যেটি ইস্যুর তারিখ ২৫,০৫,২০১৫ ও নিবন্ধন বহি নং ০৮ । তাহলে এবার প্রশ্ন দাড়ায় একজন ব্যাক্তির ভিন্ন বয়সের জন্ম সনদ দুটি হলো কিভাবে? যা এখনও রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়, জন্ম ও মৃত্যু নিবন্ধন স্থানীয় সরকার বিভাগের ওয়েব সাইটে বহাল ।

২৩,০২,২০১৯ তারিখে ইস্যু একি ব্যাক্তির আরেকটি জন্ম নিবন্ধন সনদ যার নিবন্ধন বহি নং ১৪। এই নিবন্ধনটি তৈরি করাহয় উপজেলার ১ নং প্রাগপুর ইউনিয়ন পরিষদ থেকে যা বহাল আছে রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়, জন্ম ও মৃত্যু নিবন্ধন স্থানীয় সরকার বিভাগের ওয়েব সাইটে ।
এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মুকুল মাস্টারে কাছে জানতে চাওয়া হলে তিনি ০২ নভেম্বর প্রতিবেদককে বলেন, আমি মেয়েদের জন্ম সনদ প্রদানের আগে তাদেরকে সশরীরে দেখে তারপরে স্বাক্ষর করি , তবে তার পরিষদ থেকে অপ্রাপ্ত বয়সকো মেয়েদের বয়স বাড়িয়ে জন্ম সদন দেবার বিয়য়ে তিনি বলেন এটা হওয়ার কথানা তারপরেও আমি বিষটি দেখে আপনাকে কাল পরশু জানাব । তাকে ০৩ নভেম্বর রাতে মুঠোফনে জানতে চাওয়াহলে তিনি বলেন আমি বিষটি দেখেছি ওই মেয়েটি তার এস.এস.সি সার্টিফিকেট দেখিয়ে জন্ম সনদটি তৈরি করেছে ।
এদিকে মেয়েটি বর্তমানে মহিষকুন্ডি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী বলে জানিয়েছেন একটি বিসস্ত সূত্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.