1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুমারখালীর কুখ্যাত মাদক সম্রাট শাহিনকে আটক করেছে পুলিশ। সোনাইমুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই বাড়ির ৪ জনের মৃত্যু কুষ্টিয়ার খোকসায় সরকারের উন্নয়ন অগ্রগতি ও অর্জন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এমপি জর্জ। কুষ্টিয়ার দৌলতপুরের ভণ্ড পীর শামীম গ্রেফতার কুষ্টিয়ার ঝাউদিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হতে চায় মাদক ও অস্ত্র মামলার আসামী মেহেদী হাসান কুষ্টিয়ার হাইওয়ে থানার ইনচার্জ জুলহাস উদ্দিন সবসময় মানুষের সেবায় নিয়োজিত। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ আটক ১ আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল ইউনিয়নের ঢাকায় অবস্থানরত নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। কুষ্টিয়ায় র‌্যাবের মোবাইল কোর্টে এক জনকে জরিমানা ও কারাদন্ড কুষ্টিয়ার খোকসায় বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ

সিরাজগঞ্জে পাট সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্টেক হোল্ডারদের নিয়ে মতবিনিময় উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত।

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ১৯৯ বার নিউজটি পড়া হয়েছে

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃঃ “সোনালী আঁশের সোনার দেশ”
মুজিব বর্ষে বাংলাদেশ”- এ শ্লোগান ধারণ করে জেলাপ্রশাসন ও জেলা পাট অধিদপ্তরের আয়োজনে – জেলাপর্যায়ে পাট সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্টেক হোল্ডারদের মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) সকালে জেলাপ্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে উক্ত সভার সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেনে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা পাট অধিদপ্তরের ভারপ্রাপ্ত পাট কর্মকর্তা মাইদুল ইসলাম লুলু। সঞ্চালক ছিলেন, পাট মুখ্য পরিদর্শক মোছাঃ তারানা আফরোজ সজনী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা জগলুল, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, পাট ব্যবসায়ী আব্দুল ওয়াহাব, মামুন, ম্যানুফ্যাকসাচারিং ব্যবসায়ী হাফিজুর রহমান, হানিফ, আব্দুস ছালাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন – পাট আমাদের সোনালি আঁশ, ঐতিহ্য পাটের খ্যাতি বিশ্ব জুড়ে। পাট চাষে জমির উর্বরতা বৃদ্ধি পায়। বাংলাদেশের প্রায় ৪ কোটি মানুষের জীবন জীবিকা নিবিড় ভাবে সম্পর্কিত। এই পাট দিয়ে দড়ি, চট বা বস্তা তৈরী হলেও এখন পাটের অনেক ব্যবহার রয়েছে। পাট থেকে বর্তমানে ২৮১ধরনের বহুমুখী পাট পণ্য উৎপাদিত হচ্ছে। পাট অধিদপ্তরের অধীনে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের মাধ্যমে পাটচাষিদের বিনামূল্যে পাটবীজ, সার,বালাই নাশক, কৃষি যন্ত্রপাতি সরবরাহ করছে। তাছাড়া প্রকল্পের মাধ্যমে পাটচাষিদের উন্নত কলাকৌশল সম্পর্কে প্রশিক্ষণ দিচ্ছে। সবাইকে দেশ জাতীর স্বার্থে পাট পণ্য ব্যবহার করতে হবে। পলেথিন বর্জন করতে হবে। পরিবেশ দূষণ বন্ধে পাটের ব্যাগ, পাট পণ্যে ব্যবহার করার জন্য প্রত্যেকে মানসিকতা থাকতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.