1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৩ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুমারখালীর কুখ্যাত মাদক সম্রাট শাহিনকে আটক করেছে পুলিশ। সোনাইমুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই বাড়ির ৪ জনের মৃত্যু কুষ্টিয়ার খোকসায় সরকারের উন্নয়ন অগ্রগতি ও অর্জন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এমপি জর্জ। কুষ্টিয়ার দৌলতপুরের ভণ্ড পীর শামীম গ্রেফতার কুষ্টিয়ার ঝাউদিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হতে চায় মাদক ও অস্ত্র মামলার আসামী মেহেদী হাসান কুষ্টিয়ার হাইওয়ে থানার ইনচার্জ জুলহাস উদ্দিন সবসময় মানুষের সেবায় নিয়োজিত। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ আটক ১ আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল ইউনিয়নের ঢাকায় অবস্থানরত নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। কুষ্টিয়ায় র‌্যাবের মোবাইল কোর্টে এক জনকে জরিমানা ও কারাদন্ড কুষ্টিয়ার খোকসায় বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ

কুষ্টিয়ার বিত্তিপাড়া বাজারে অবৈধ্যভাবে তৈরি হচ্ছ নসিমন-করিমন!!!!!!

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ২৪৬ বার নিউজটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি
কুষ্টিয়ায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে গড়ে উঠেছে অবৈধ যান নসিমন-করিমন তৈরির কারখানা। এই কারখানায় দেশীয় লোহা-লক্কর ব্যবহার করে অবাধে তৈরি হচ্ছে নসিমন-করিমন। সরেজমিন ঘুরে জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার অন্তর্গত বিত্তিপাড়া বাজার, এলাকায় উজ্জ্বল ওয়ার্কশপে দীর্ঘদিন ধরে তৈরি হচ্ছে নসিমন-করিমন, আলমসাধু আগলামন ও ট্রলিসহ অন্যান্য যানবাহন। মোটরযান আইন ও স্থানীয় প্রশাসনকে বৃদ্ধাঙুলি দেখিয়ে অবাধে প্রস্তুত করা হচ্ছে জনজীবনের জন্য চরম হুমকি ও ঝুঁকিপূর্ণ যানবাহন। মোটরযান আইনে স্থানীয়ভাবে তৈরি এসব যানবাহনের কোনো বৈধতা নেই। লোহার এঙ্গেল ও অন্যান্য সামগ্রী ব্যবহারে চেসিসসহ তৈরিকৃত এ যানবাহন মারাত্মক ঝুঁকিপূর্ণ। এ যানবাহনের ব্রেক সিস্টেম ও ইঞ্জিনের গতি তাৎক্ষণিক কমানোর যান্ত্রিক পদ্ধতিও ত্রুটিপূর্ণ। সেচকাজে ব্যবহার্য ডিজেলচালিত শ্যালো মেশিন সংযুক্ত বেপরোয়া গতির এ যানবাহন অহরহ ঘটাচ্ছে দুর্ঘটনা। অপ্রাপ্তবয়স্ক কিংবা অদক্ষ চালকরাই এসব যানবাহনে যাত্রী পরিবহন, ইট, কাঠ, পাথর, বালু, রড-সিমেন্ট ও অন্যান্য মামলামালসহ সড়ক-মহাসড়ক দাপিয়ে বেড়াচ্ছে। দেড় থেকে আড়াই টন পর্যন্ত ধারণ ক্ষমতাসম্পন্ন এসব যানবাহনের চালকের লাইসেন্স কিংবা গাড়ি চালকের নেই কোনো দক্ষতা ও প্রশিক্ষণ।

কুষ্টিয়া সদর উপজেলার অন্তর্গত বিত্তিপাড়া বাজারে উজ্জলের ওয়ার্কশপে প্রতিমাসে ৫০ থেকে ৬০টি নসিমন-করিমন তৈরি হচ্ছে। উজ্জলের সাথে কথা হলে তিনি বলেন আমি নসিমন-করিমন তৈরি করি তিন বছর যাবত। উজ্জল আরো জানান, যানবাহন তৈরিতে সরকারি স্বীকৃতি না থাকলেও কৃষিপণ্য সরবরাহের সুবিধার্থে তিনি দীর্ঘ ৩-৪ বছর ধরে নছিমন-করিমন গাড়ি প্রস্তুত করে আসছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.