1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শনিবার, ২১ মে ২০২২, ১০:৪৮ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুরে সন্ত্রাসী হামলায় প্রধান শিক্ষক আহত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিল সহ ০১ জন আসামী গ্রেফতা কুষ্টিয়ার মিরপুরে গৃহবধূকে আগুনে’ পুড়িয়ে হত্যার অভিযোগ গাজীপুরে কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মানববন্ধন পুনাক কুষ্টিয়া’র উদ্যোগে মা ও শিশু পূনর্বাসন কেন্দ্রের বৃদ্ধ মহিলাদের মাঝে উন্নতমানের খাবার ও চাউল বিতরণঃ কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন কুষ্টিয়ায় গলায় দড়ি দিয়ে যুবকের আত্মহত্যা কুষ্টিয়া -ঝিনাইদহ মহাসড়কে চলছে মৃত্যের মিছিল,ঝড়ে গেলো ৪ বিড়ি শ্রমিকের প্রাণ সন্ত্রাসী টোকেন চৌধুরীর গ্রেফতার দাবি কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ মিলন মন্ডল আটক

কুষ্টিয়া পাউবো’র নির্বাহী প্রকৌশলী পীযূষ কৃষ্ণ কুন্ডুর বিরুদ্ধে উঠেছে ঘুষ বাণিজ্যের অভিযোগ !!

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৩০১ বার নিউজটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি।

প্রধানমন্ত্রীর সকল নির্দেশনাকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে কোটি কোটি টাকার ঘুষ বানিজ্য করে ঠিকাদারী প্রতিষ্ঠানের মধ্যে সিন্ডিকেট করে ন্যাচারাল সালেহ আহমেদ, ন্যাচারাল লিয়াকত আলী, নাসির উদ্দিন মোল্লা, ন্যাশন টেক ও তাজওয়ার প্রতিষ্ঠানের একাধিক কাজ থাকা সত্বেও কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু তাদের সাথে আতাত করে পুনরায় তাদেরকে শত শত কোটি টাকার কাজ বুঝিয়ে দিচ্ছেন। একই প্রতিষ্ঠানের একাধিক কাজ থাকায় কাজের মান খারাপ ও কাজ শেষ হতে বিলম্ব হচ্ছে। এর কারনে নামে মাত্র কিছু ঠিকাদারী প্রতিষ্ঠান অঢেল সম্পদের মালিক হচ্ছে সাথে কুষ্টিয়া পাউবোর নির্বাহী প্রকৌশলী নামে বেনামে গড়ে তুলেছেন কোটি কোটি টাকার সম্পত্তি। অন্যদিকে বাকি ঠিকাদারী প্রতিষ্ঠান গুলো অথই সমুদ্রের মাঝে তলিয়ে যাচ্ছে।
সুত্র: ১। প্রধানমন্ত্রী কার্যালয়ের স্মারক নং – ০৩০৭৩০৪৬২১০০০০১২০১৮২৫৯ তারিখ ৩রা, অক্টোবর ২০১৯ খৃস্টাব্দের সুত্রে জানা যায়, প্রথমত: মোঃ লিয়াকত আলীর কাজের মেমো নং ২/১৪৬৬, তারিখ: ২৩-০১-২০২০, বাজেটের টাকার পরিমান: ১৯,৮০,০৩,১০১.৬৪৩ কোটি। লিয়াকত আলীর কাজের মেমো নং ২/১৪৬৫, তারিখ: ২৩-০১-২০২০, বাজেটের টাকার পরিমান, ১৯,৮০,৩২,৯৩৭.১৫৮। লিয়াকত আলীর কাজের মেমো নং ২/৯২, তারিখ: ১৪-০৭-২০২০, বাজেটের টাকার পরিমান ২৫,২৬,৫১,২৪৭.৩৩৫। লিয়াকত আলীর কাজের মেমো নং ২/৯৩, তারিখ: ১৪-০৭-২০২০, বাজেটের টাকার পরিমান ২৫,২৬,৪৭,৭৮৯.১৩০। দ্বিতীয়ত: মোঃ নাসির উদ্দিন মোল্লা কাজের মেমো নং ২/১৪৭৭, তারিখ: ৩০-০১-২০২০, বাজেটের টাকার পরিমান ১২,৬৩,২৪,১৮১.৪৪৯। নাসির উদ্দিন মোল্লা, কাজের মেমো নং ২/১৪৭৮, তারিখ: ৩০-০১-২০২০, বাজেটের টাকার পরিমান ২৫,৯৪,৫২,৩৪৪.০৬১। নাসির উদ্দিন মোল্লা, বাজেটের টাকার পরিমান ৩কোটি ৭৬ লক্ষ
তৃতীয়ত: মোঃ সালেহ আহমদ, কাজের মেমো নং ২/৯৪, তারিখ: ১৪-০৭-২০২০, বাজেটের টাকার পরিমান ২৫,৯৪,৪৫,৯১৬.৫৯৪। সালেহ আহমদ, বাজেটের টাকার পরিমান, ২৬ কোটি টাকা আনুমানিক।
চতুর্থত: ন্যাশন টেক, কাজের মেমো নং ২/১৪৭৮, তারিখ: ১৩-০১-২০২০ বাজেটের টাকার পরিমান ২৫,৯৪,৫২,৩৪৪.০৬১। ন্যাশন টেক, কাজের মেমো নং ২/১৪৬৫, তারিখ: ২৩-০১-২০২০, বাজেটের টাকার পরিমান ১৯ কোটি ৮০ লক্ষ ৩২ হাজার। ন্যাশন টেক, কাজের মেমো নং ২/১৪৬৬, তারিখ: ৩০-০১-২০২০, বাজেটের টাকার পরিমান, ১৯ কোটি ৮০ লক্ষ।
পঞ্চমত: তাজওয়ারের কাজের মেমো নং ২/৯২, তারিখ: ১৪-০৭-২০২০, বাজেটের টাকার পরিমান ২৫,২৬,৫১,২৪৭.৩৩৫। তাজওয়ারের কাজের মেমো নং ২/৯৩, তারিখ: ১৪-০৭-২০২০, বাজেটের টাকার পরিমান, ২৫,২৬,৪৭,৭৮৯.১৩০।
এই কাজের ঠিকারদারী প্রতিষ্ঠান গুলোর চলমান কাজের অগ্রগতি ১০-১৫% হয়েছে বলে জানা যায়। পূণরায় তারা নতুন কাজ কিভাবে পায় এমন প্রশ্নের জবাবে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু বলেন সরকারীভাবে কোন নির্দেশনা পাননি বলে জানান।
অথচ প্রধানমন্ত্রীর এই সকল নির্দেশনা সম্বন্ধে গত মঙ্গলবার সাংবাদিকরা পিযুষ কৃষ্ণ কুন্ডুর কাছে জানতে চাইলে তিনি বলেন এরকম কোন নির্দেশনা এখনও আমরা পাইনি। ঠিকাদারি প্রতিষ্ঠানের মধ্যে সিন্ডিকেট ও তার দুর্নীতি নিয়ে সাংবাদিকরা তাকে সরাসরি প্রশ্ন করলে তিনি কোন সঠিক উত্তর দিতে পারেনি। নাম বলতে অনিচ্ছুক কয়েকটি ঠিকাদার অভিযোগ করে সাংবাদিকদের কাছে বলেন, কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডুর সাথে কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠানের আতাত থাকার কারনে তারা তাকে কোটি কোটি টাকার ঘুষ বানিজ্য করে কাজ নিয়ে নেয়। আমরা দেশ ও দশের স্বার্থে তার সাথে আতাত না করার কারনে আমরা কাজ পায়নি। এতে দিন দিন আমরা, মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ছি। যদি এখনও পাউবোর নির্বাহী প্রকৌশলীর এই ঘুষ বানিজ্য ঠেকানো না যায় তাহলে দেশ তথা আমরা বাকি ঠিকাদারি প্রতিষ্ঠান গুলো অথই সমুদ্রের মাঝে তলিয়ে যাব। নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডুর কোটি কোটি টাকার ঘুষ বানিজ্য বন্ধ করে দেশের কোটি কোটি টাকার সম্পদ রক্ষা করতে সাধারন ভুক্তভোগীরা পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের এর সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দৃষ্টি আকর্ষণ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.