1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:১১ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুর তালবাড়িয়াতে মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত কুষ্টিয়ার বটতৈল ইউনিয়নের নতুন পাড়া গ্রামের তোফাজ্জল হোসেন ক্যান্সারে আক্রান্ত সমাজের বিত্তবানদের সহযোগিতা চাই পরিবারটি। নিয়মিত খেলাধুলা করলে মাদক মুক্ত সমাজ গড়া যায়— মেয়র সামছুজ্জামান অরুন কুষ্টিয়া কুমারখালীরতে ১৭৪ পিস ইয়াবা সহ আটক ১ কুষ্টিয়ার ভেড়ামারাতে ডিবি পুলিশের অভিযানে ২কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ি আটক কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইয়ের সময় র‍্যাবের হাতে আটক-১ কুষ্টিয়া পৌরসভায় টেন্ডারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা।। থানায় এজাহার দাখিল উলিপুর পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহন অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত সম্পত্তির লোভে মাকে হত্যা ৩৪ দিন পর লাশ উদ্ধার

দৌলতপুরের দুর্গম চরে আগামীকাল বিদ্যুতের আলোয় আলোকিত অর্ধলক্ষ মানুষ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ৫৭ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার দৌলতপুরের মুল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন দুটি ইউনিয়ন। এই দুই ইউনিয়নে প্রায় ২৫ হাজার পরিবারের বসবাস। পদ্মা নদীর ওপারে হওয়ায় এসব পরিবার স্বপ্নেও ভাবেনি তারা বিদ্যুতের আলোয় আলোকিত হবে। বিদ্যুতের আলোয় এলাকার শিক্ষার্থীরা পড়ালেখা করবে, শিক্ষার আলোয় আলোকিত হবে প্রতিটি পরিবারের সন্তানেরা। সেই অসম্ভব স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে আগামীকাল ৩ জানুয়ারি। এদিন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্ চরবাসীর স্বপ্নের বিদ্যুৎ উদ্বোধন করবেন। আর দৌলতপুর উপজেলার চিলমারী ও রামকৃষ্ণপুর ইউনিয়নের ১৩ হাজার পরিবারের প্রায় অর্ধলক্ষ মানুষ আলোকিত হবে বিদ্যুতের আলোয়।

১৪ ইউনিয়ন নিয়ে গঠিত কুষ্টিয়ার সীমান্তবর্তী বৃহৎ উপজেলা দৌলতপুর।

এ উপজেলার দুটি ইউনিয়ন চিলমারী ও রামকৃষ্ণপুর মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন। পদ্মা নদীর ওপারে দুর্গম চরাঞ্চল হওয়ায় এখানকার মানুষ ছিল বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত। তারা কোনদিন ভাবেনি তাদের ঘর আলোকিত হবে বিদ্যুতের আলোতে। সেই চরবাসীর স্বপ্ন পূরণ করেছে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী। স্বপ্নের বিদ্যুৎ পেয়ে তারা কেউ কৃষিতে সমৃদ্ধ হওয়ার কথা ভাবছেন, আবার কেউ গ্রামীণ জনগোষ্ঠীকে মিল কল কারখানার সুযোগ সুবিধা দেবে এমন ভাবনার স্বপ্নে বিভোর হয়ে দিনক্ষণ গুনছেন। চিলমারী ইউনিয়নরে বাসিন্দা ইকবাল হোসেন ও মহিউদ্দিন জানান, তারা স্বপ্নেও ভাবেনি বিদ্যুতের আলোতে আলোকিত হবে তাদের বাড়ি ও এলাকার লোকজন।

এমন স্বপ্নপূরণ হওয়ায় সেসহ এলাকার লোকজন প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। একইভাবে রামকৃষ্ণপুর ইউনিয়নের চরপাড়া এলাকার আবেদ আলী জানান-পদ্মা নদী পাড়ি দিয়ে চরের মধ্যে বিদ্যুৎ আসবে কোনদিন কল্পনাও করিনি।

সেই কল্পনা এখন বাস্তবে পরিণত হয়েছে। বিদ্যুৎ সুবিধার কারনে এখন তারা কৃষিসহ সব সেক্টরে উন্নতি করতে পারবেন।

আখী নামে স্কুলপড়ুয়া এক শিক্ষার্থী বিদ্যুতের আলোতে পড়ালেখা করে নিজেকে আলোকিত মানুষ করে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন। বিদ্যুৎ সুবিধার কারণে ডিজিটাল সুবিধাসহ সব ধরনের সুবিধার আওতায় আসবে ১৩ হাজার পরিবারসহ অর্ধলক্ষ চরবাসী। আর এমন কথা জানিয়েছেন চিলমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমেদ ও রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মন্ডল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.