1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুরে সন্ত্রাসী হামলায় প্রধান শিক্ষক আহত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিল সহ ০১ জন আসামী গ্রেফতা কুষ্টিয়ার মিরপুরে গৃহবধূকে আগুনে’ পুড়িয়ে হত্যার অভিযোগ গাজীপুরে কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মানববন্ধন পুনাক কুষ্টিয়া’র উদ্যোগে মা ও শিশু পূনর্বাসন কেন্দ্রের বৃদ্ধ মহিলাদের মাঝে উন্নতমানের খাবার ও চাউল বিতরণঃ কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন কুষ্টিয়ায় গলায় দড়ি দিয়ে যুবকের আত্মহত্যা কুষ্টিয়া -ঝিনাইদহ মহাসড়কে চলছে মৃত্যের মিছিল,ঝড়ে গেলো ৪ বিড়ি শ্রমিকের প্রাণ সন্ত্রাসী টোকেন চৌধুরীর গ্রেফতার দাবি কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ মিলন মন্ডল আটক

কুষ্টিয়া কালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী কালু

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৩৪৩ বার নিউজটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলা চাঁপড়া ইউনিয়ানের বাধবাজার এলাকায় পূর্ব দিকের কালী নদী থেকে অবৈধ ভাবে বালি উতলোন করছে উক্ত এলাকার সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী কালূ আলাল ও তাদের সশস্ত্র বাহিনী। ২/৩টা মামলার আসামী আশরাফুল ইসলাম কালু ও তার ঘনিষ্ঠ সহচর আলালকে সাথে নিয়ে হ্মমতার দাপট দেখিয়ে নদীর মাঝখানে ড্রেজার মেশিন বসিয়ে বেশ কয়েকদিন ধরে দিন-রাত বালি উত্তোলন করে চলেছে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, উক্ত এলাকার আশপাশের ব্যক্তিদের পুকুর ভরাট করছে কন্টাক্টের মাধ্যমে। নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন ব্যক্তি প্রতিবেদককে বলেন একটি পুকুর ভরাট করতে ৪/৫ লক্ষ টাকা নিচ্ছে এই সন্ত্রাসী কালু। তাদের এই অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে নদীটি ক্রমান্বয়ে সংকুচিত হচ্ছে, কারণ কালী নদীতে কোন নাব্যতা নেই, নদীটি একদিকে মরা নদীতে পরিণত হয়েছে অন্যদিকে নদীর দুপ্রান্তে বাদ দিয়ে আটকানো। বৃষ্টির পানি ও আশপাশের গ্রামের ক্ষেতের পানি উক্ত নদীতে পড়ে ভরাট হয়ে থাকে।
কালু শুধু বালু খেকোই নয়, সে উক্ত এলাকার বড় মাপের সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী হিসেবে এলাকায় ব্যাপক পরিচিত। তিনি দীর্ঘদিন ধরে কালী নদীর বিভিন্ন স্থানে মেশিন বসিয়ে কন্টাক্ট এর মাধ্যমে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। সে এতই ক্ষমতাধর যে, ভয়ে এলাকাবাসী তার বিরুদ্ধে প্রতিবাদ কোন ধরনের প্রতিবাদ করতে সাহস পায় না।
অবৈধ বালু উত্তোলনের বিষয়ে আশরাফুল ইসলাম কালু ও আলালের সাথে কথা হলে তারা বলেন, আমরা কি জনগণের বাপের জায়গা থেকে বালু উত্তোলন করে বিক্রয় করছি। এর জন্য এত মাথাব্যথা কেন আপনাদের ? সেই সাথে প্রতিবেদককে আরো অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন।
এ বিষয়ে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমরা এর সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.