1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৩:৩৯ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
সংবাদ প্রকাশের ফলে পেপার বিক্রেতা ইউসুফের পাশে উদ্ভাবক মিজানুর রহমান উল্লাপাড়ায় পানিতে ডুবে কিশোরের মৃত্যু। বেলকুচিতে অজ্ঞাত লাশ উদ্ধার ফোন করলেই করোনা রোগীর বাড়ি পৌঁছে যাবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের অক্সিজেন দৌলতপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কুষ্টিয়াতে দুই দিনে দুই দোকান চুরি আতঙ্কে ব্যবসায়ীরা গোয়ালন্দে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিনোদন নির্ভর নতুন প্যাকেজ নিয়ে এলো আকাশ ‘আকাশ লাইট প্লাস’ প্যাকেজটির মাসিক সাবস্ক্রিপশন ফি ৩০০ টাকা কুষ্টিয়ায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভা অনুষ্ঠিত দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ডি এস ভি এয়ার এন্ড সী লিমিটেড ইন্টারন্যাশনাল ডেনিশ ফ্রেট ফোরওয়ার্ডিং কোম্পানি এর পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার প্রদান

কুষ্টিয়া ‘বন্ধু’ সংগঠনের আরেক সারথী ইটালী প্রবাসী শেখ সুলতান আহমেদ টুকু

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ১৪৯ বার নিউজটি পড়া হয়েছে

 

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

“এসো একসাথে রাখি হাত” স্লোগানকে সামনে রেখে অসহায় পরিবার পুনর্বাসন প্রকল্পের কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠনটি ১০ই অক্টোবর ২০২০ তারিখে চারজন প্রবাসী উদ্যোক্তার মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠিত হলেও উক্ত সংগঠনের কুষ্টিয়ার প্রতিনিধিদের মাধ্যমে প্রথম সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল ৩০ ও ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখে। তারপর ২০২১ সালের নতুন বছরের প্রথম দিন থেকেই কুষ্টিয়ার ছিন্মমূল ও অসহায় গরীবদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ চালিয়ে গেছেন। মূলত: অসহায়, হতদরিদ্র, নিরন্ন মানুষের মুখে হাসি ফোটানোর ব্রত নিয়েই পথচলা শুরু করলো ‘বন্ধু’ সংগঠন। অতি অল্প সময়ের মধ্যে বিশ্বব্যাপী এই সংগঠনটি ব্যাপক পরিচিতি লাভ করেছে। সম্প্রতি তিনজন অসচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
‘বন্ধু’ সংগঠনের মূলে রয়েছে ৪জন উদ্যোক্তা, একজন রয়েছে শওকত হোসেন ডিকেন মস্কো, রাশিয়া প্রবাসী তিনি পেশায় একজন ব্যবসায়ী, শেখ সুলতান আহমেদ টুকু বলোনিয়া ইতালি প্রবাসী তিনি পেশায় একজন প্রোগ্রামার সিনারজিক ইতালিয়ানা, নাঈম মির্জা এডিনবরা স্কটল্যান্ড প্রবাসী পেশায় একজন চাকুরিজীবি, ও ঢাকায় বসবাসরত বাদল মুস্তাফিজ তিনি পেশায় একজন সিনিয়র জার্নালিস্ট। উক্ত চারজন বন্ধু সংগঠনের প্রতিষ্ঠাতা। তাদেরই উদ্যোগে আজ কুষ্টিয়ার অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়েছে কুষ্টিয়ার এক ঝাঁক বন্ধু মহল।
বন্ধু সংগঠন এর অন্যতম ফাউন্ডার ইতালিয়ান প্রবাসী শেখ সুলতান আহমেদ টুকুর সাথে এক বার্তায় কথা হলে তিনি প্রতিবেদককে তার অন্তরের কিছু কথা শেয়ার করে বলেন, আমি দীর্ঘ ত্রিশ বছর ইতালিতে বসবাস করছি। কিন্তু ২০২০ সালের ফেলে আসা করোনাকালীন বছরটি এত ভয়াবহ ও দুর্বিসহ ছিল যে অসংখ্য দুঃখগাথায় পরিপূর্ণ। সে বিশদে না যেয়ে, এখনো ভালো থাকবার জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি পরম করুনাময়ের কাছে।
সেরজো বাম্বারেন, পেরুতে জন্ম নিয়ে অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা একজন প্রথিতযশা কবি ও সাহিত্যিক বলেছিলেন, ‘আপনি যখনই কারো জন্য কোন কিছু করছেন শুধুমাত্র তাদের সুখের কথা ভেবেই, ঠিক তখনই একটা অদ্ভুত ভালো লাগায় আপনার হৃদয় ভরে উঠবে। সে এক অদ্ভুত অভিজ্ঞতা যা আপনার জীবনটাকেও পরিবর্তন করে দিতে পারে ‘।
তিনি এটাও বলেন, আমার জীবনটা পরিবর্তন হবে কিনা জানিনা, তবে এতটুকু বলতে পারি আমি এক অদ্ভুত ভালোলাগায় ডুবে আছি।
গর্বিত বোধ করছি “বন্ধু” সংগঠন এর একজন হয়ে।
আমাদের বন্ধু সংগঠন সম্প্রতি চার কর্মদিবসে কুষ্টিয়ার অসংখ্য গরিব দুঃখী মানুষের মাঝে তাদের ভালোবাসা বিলিয়েছি আমাদের কুষ্টিয়ার বন্ধুদের মাধ্যমে।
আমাদের একদল প্রাণচঞ্চল তরুণ ও অনেক বন্ধু শুভানুধ্যায়ীরা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন। আপনাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। পাশাপাশি আমাদের সমমনা সামর্থ্যবান বন্ধু-বান্ধব যারা রয়েছেন দেশে অথবা বিদেশে আহ্বান জানাবো আমাদের পাশে থাকবার জন্য। ইতিমধ্যে বিদেশে অবস্থানরত অনেকেই আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন, আমি তাদেরকে অনেক অনেক ধন্যবাদ জ্ঞাপন করছি। তিনি এটাও বলেন, আমরা সবাই এক জীবনে কিছু না কিছু ভালো করবার ক্ষমতা নিয়েই জন্মেছি। জানিনা আমরা কতটুকু পেরেছি বা পারব। তবে আমাদের ঝুলিতে রয়েছে অনেক। আমরা এভাবেই এগোতে চাই।
ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে এই প্রতিষ্ঠাতা আরো জানান যে, আর্সেনিকমুক্ত সুপেয় পানির চাহিদা পূরণে শীঘ্রই কিছু সংখ্যক চাপকল প্রতিস্থাপন সহ হত দরিদ্রদের মাঝে চিকিৎসাসেবা দিতে ভ্রাম্যমাণ হসপিটাল পরিকল্পনা বাস্তবায়নে রূপ দেওয়ার লক্ষ্য আমাদের রয়েছে।
পরিশেষে মহামতি ‘মাদার তেরেসার’ একটা উক্তি দিয়ে শেষ করছি,
‘যত সামান্যই হোক না কেন
দিতে চাই অনেক বেশি,
শুনতে অদ্ভুত শোনালেও
ভালোবাসার সেটাই রীতি’।
আপনারা ভালো থাকুন সুস্থ্য থাকুন নিয়মিত মাস্ক ব্যবহার করুন, ধন্যবাদ সকলকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.