1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৪১ অপরাহ্ন
এই মুহুর্তে :
নাগরিক টিভির চতুর্থ বর্ষে পদার্পৎণ উপলক্ষে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি থেকে। কুষ্টিয়ায় গ্রাম বাংলার ল্যাম্প কুপি বাতি এখন শুধুই স্মৃতি বঙ্গবন্ধুর সমাধিতে কুষ্টিয়া জেলার এসপি খাইরুল আলমের শ্রদ্ধা নিবেদন। কুষ্টিয়ায় হাইওয়ে পুলিশের অভিযান বিদেশী পিস্তল ও গুলি উদ্ধার ঝসলঙ্গায় সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতাল থেকে নবজাতক চুরি !সলঙ্গায় সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতাল থেকে নবজাতক চুরি !ঝ উলিপরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু, ট্রাকসহ আটক-১ কুমারখালীতে নিখোঁজের দু’দিন পর বাড়ির পাশের আবর্জনা থেকে গৃহবধূর লাশ উদ্ধার কুষ্টিয়ার মিরপুর তালবাড়িয়াতে মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত কুষ্টিয়ার বটতৈল ইউনিয়নের নতুন পাড়া গ্রামের তোফাজ্জল হোসেন ক্যান্সারে আক্রান্ত সমাজের বিত্তবানদের সহযোগিতা চাই পরিবারটি। নিয়মিত খেলাধুলা করলে মাদক মুক্ত সমাজ গড়া যায়— মেয়র সামছুজ্জামান অরুন

সকল প্রস্তুতি সম্পূর্ণ, সকাল ভোর হলেই সোনাইমুড়ী পৌর নির্বাচন

এম,এবি,ছিদ্দিক নোয়াখালী প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৬ বার নিউজটি পড়া হয়েছে

 

নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচনী সকল প্রস্তুতি সম্পূর্ণ করে ৪র্থ ধাপে কাল ১৪ ফেব্রুয়ারী রবিবার নোয়াখালীর সোনাইমুড়ী পৌরবাসীর বহুল প্রতিক্ষিত পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে ৯টি কেন্দ্রের প্রত্যেকটিতেই আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে। নির্বাচন কমিশন সূত্রে জানাযায়, প্রতি কেন্দ্রে সার্বক্ষণিক ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মোবাইল টীমে ৩জন বিচারিক ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিক টহলে থাকবেন। ২৫ হাজার ২৩২ জন ভোটার অধ্যুষিত এই পৌরসভাটি এর আগে ২০০৩ সালের ১৩ জুলাই প্রতিষ্ঠার পর প্রথম নির্বাচন হয়েছিল। ২০০৬ সালের ১৩ই মার্চ, দ্বিতীয় নির্বাচন ২০১৩ সালের ৬ জুলাই পর বর্তমানে তৃতীয় নির্বাচন ১৪ ফেব্রুয়ারী/২০২১ অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা থাকলেও বর্তমান আইন শৃংখলা বাহিনীর তৎপরতায় তাদের মাঝে অনেকটা সাহস জুগিয়েছে।
অনেকেই অবাধ ও সুষ্ঠ নির্বাচন হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। এখানে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। তার মধ্যে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ভিপি নুরুল হক চৌধুরী, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী বর্তমান মেয়র মোতাহের হোসেন মানিক, ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখার প্রার্থী শাকের হোসেন ভূঁইয়া ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের খোরশেদ আলম। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে ৭জন এবং সাধারন কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিধন্ধিতা করছেন। বিএনপির মেয়র প্রার্থী মোতাহের হোসেন মানিক ১নং কৌশল্যার বাগ, ২ নং শিমুলিয়া, ৩ পাপুয়া, ৬ সৌনাইমুড়ী পূর্বপাড়া ও ৭ নং দুঃশ্বিমপাড়া কেন্দ্র গুলি অত্যান্ত ঝুকিপূর্ণ বলে অভিমত ব্যক্ত করেন। অপর দিকে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ভিপি নুরুল হক এর মতামতের জন্য মুঠোফোনে বহুবার চেষ্টা করে কল রিসিভ না করায় মতামত পাওয়া যায়নি। নির্বাচন, সার্বিক আইন শৃংখলা, সুষ্ঠু ভোট ও ঝুকিপূর্ণ কেন্দ্রের বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শেখ ফরিদ জানতে চাইলে তিনি জানান, যে বোর মূল্যে সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর। এ জন্য প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যাক আইন শৃংখলা বাহিনী ও ম্যাজিষ্ট্রেট মোতায়েন থাকবে। কোন কেন্দ্রই ঝুকিপূর্ণ নয়। আমাদের কাছে প্রতিটি কেন্দ্রই গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.