1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০৬ অপরাহ্ন
এই মুহুর্তে :
নিজাম উদ্দিন সুজনের বাবা হানিফ ভূঁইয়ার জানাযা সম্পন্ন বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ অবশেষে করোনা যুদ্ধে হেরে গেলেন কুষ্টিয়ার সন্তান ওসি রাজিব নোয়াখালী সোনাইমুড়ীতে নবম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়া ক্যানেল পাড়া থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ বেলকুচিতে কৃষকদের অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহে নিবন্ধনের কার্যক্রম শুরু। লকডাউনে নীরব কুষ্টিয়া,এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ শাহজাদপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত-২ জন আহত-৪ জন। সোনাইমুড়ী চাটখিলে লকডাউনের দ্বিতীয় দিনে প্রশাসন কঠোর অবস্থানে কুষ্টিয়ার কুমারখালীতে জমি জায়গার জেরে বৃদ্ধ ভিক্ষুককে পিটিয়ে হত্যা

কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়কের উপর যত্রতত্র গাড়ি পার্কিং

রাশিদুল ইসলাম রাসেল
  • আপডেট টাইম : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৮৮ বার নিউজটি পড়া হয়েছে

 

কুষ্টিয়া – ঝিনাইদহ মহাসড়কের ১১ মাইল মহিষাডাঙ্গায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা না করেই মহাসড়ক ঘেঁষে গড়ে উঠেছে খাবার হোটেল।
আর হোটেল গুলোতে চলছে রমরমা মাদক ও দেহ ব্যাবসা।
মহাসড়কের পাশ ঘেষে গড়ে উঠা প্রায় ২০ থেকে ৩০ টা খাবার হোটেল আছে। ফসলি জমির উপর গড়ে উঠা এসব হোটেল গুলোতে প্রায় দিনে রাতে মাদক ও দেহব্যবসা হয় বলে সুত্রে জানাযায়।
মহাসড়কের বিত্তিপাড়া থেকে লক্ষিপুর এর মাঝামাঝি মহিষাডাঙ্গা গ্রামে হোটেল গুলোর সামনে সড়কের উপর প্রতিদিন শত শত ট্রাক সহ বিভিন্ন গাড়ী পার্কিং করা হয়।
মহাসড়ক দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে দূরপাল্লার বাস ও ট্রাকসহ অসংখ্য পরিবহন। এতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

আইন মোতাবেক মহাসড়কের উভয় পাশের ১০ মিটারের মধ্যে কোনো স্থায়ী বা অস্থায়ী স্থাপনা, হাট, বাজার, দোকান ইত্যাদি নির্মাণ বা গাড়ী পার্কিং করা যাবে না।

স্থানীয়দের অভিযোগ, মহিষাডাঙ্গা মোড়ে মহাসড়কের সাথে গড়ে উঠেছে ‘ আলিম হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ সহ বেশ কিছু হোটেল রয়েছে । হোটেল গুলোর
নিজস্ব পার্কিং-ব্যবস্থা নেই। আবার হোটেলটির গা ঘেঁষেই মোড়টি।

নানা প্রান্ত থেকে আসা বিভিন্ন পন্য বহনকারী ছোট বড় ট্রাক, সহ বিভিন্ন পরিবহন হোটেলটির সামনে রাখা হয়। এতে মহাসড়কটির জায়গা সঙ্কুুচিত হয়ে পড়েছে।
স্থানীয় অনেকেই অভিযোগ করেন, দীর্ঘ দিন ধরে ওই হোটেলটি ব্যবসা চালিয়ে গেলেও গাড়ি পার্কিংয়ের কোনো ব্যবস্থা রাখেনি। স্থানীয় বাসিন্দার ব্যাংকার শুভন তিনি বলেন,
দূরপাল্লার ট্রাক গুলো মহাসড়কের নির্দিষ্ট ফাঁকা জায়গায় থামে; কিন্তু ওই হোটেলে খেতে আসা ক্রেতাদের এলোমেলো গাড়ি পার্কিংয়ের কারণে জায়গাটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

হোটেল মালিক আলমগীর বলেন, জায়গার সঙ্কট আছে। তবে বাস-ট্রাক থামায় কোনো সমস্যা হওয়ার কথা নয়।

কুষ্টিয়া হাইওয়ে থানার ওসি জুলহাস জানান
ইতঃপূর্বেও ওই হোটেলের মালিককে নিজস্ব পার্কিংয়ের সুবিধা নিশ্চিত করতে বলা হয়েছে। নানা অনিয়মে তাদের জরিমানাও করা হয়েছে।

রাশিদুল ইসলাম রাসেল,
০১৭২৫৬৯৯৮০৫

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.