1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন
এই মুহুর্তে :
বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ অবশেষে করোনা যুদ্ধে হেরে গেলেন কুষ্টিয়ার সন্তান ওসি রাজিব নোয়াখালী সোনাইমুড়ীতে নবম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়া ক্যানেল পাড়া থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ বেলকুচিতে কৃষকদের অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহে নিবন্ধনের কার্যক্রম শুরু। লকডাউনে নীরব কুষ্টিয়া,এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ শাহজাদপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত-২ জন আহত-৪ জন। সোনাইমুড়ী চাটখিলে লকডাউনের দ্বিতীয় দিনে প্রশাসন কঠোর অবস্থানে কুষ্টিয়ার কুমারখালীতে জমি জায়গার জেরে বৃদ্ধ ভিক্ষুককে পিটিয়ে হত্যা কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে দেশি মদ ও বিয়ার সহ গ্রেফতার- ১

বেলকুচিতে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের সহায়তা প্রদানে মাইগ্রেশন ফোরাম গঠন ।

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৩৪ বার নিউজটি পড়া হয়েছে

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
বিশ্বের সর্ববৃহৎ উন্নয়ন সংস্থা ব্র্যাকের আয়োজনে Royal Danish Embassy এর আর্থিক সহযোগিতায়- সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার আওতায় সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে বেলকুচি মৎস্য অফিসে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের সহায়তা কার্যক্রম জোরদার করণের জন্য মাইগ্রেশন ফোরাম গঠন করা হয়েছে।

সোমবার (১৫ মার্চ) সকালে বেলকুচি মৎস্য অফিসে – ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের জেলা সমন্বয়কারী মোঃ আঃ মাজেদ। তিনি মাইগ্রেশন প্রোগ্রামের বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম তুলে ধরার মাধ্যমে মাইগ্রেশন ফোরাম গঠনের উদ্দেশ্য, লক্ষ্য এবং প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি আরো বলেন, মাইগ্রেশন ফোরাম অভিবাসীদের জন্য স্থানীয় প্লাটফরম হিসেবে কাজ করবে। ফোরাম মধ্যস্বত্ব্যভোগীদের দৌরাত্ব প্রতিরোধ, নিরাপদ অভিবাসনেরর জন্য জনসচেতনতা তৈরি, মানব পাচার প্রতিরোধ, অভিবাসীদের জন্য সরকারের বিভিন্ন দপ্তরের সেবাসমুহ প্রচার, সঠিক তথ্য প্রদান, রেফারেল সহায়তাসহ বিদেশ ফেরতদের জন্য বিভিন্ন কল্যাণমুলক কর্যক্রম বাস্তবায়নে সহায়তা করবে।

আলোচনা শেষে উপস্থিত সকল সদস্যগণের সর্বোসম্মতিক্রমে সাত সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়। এতে স্হানীয় ইউপি মেম্বর মোঃ আশরাফুল আলমকে সভাপতি করে মাইগ্রেশন ফোরাম কমিটি গঠন করা হয়।

উক্ত কমিটি আগামী একবছর অভিবাসীদের অধিকার, বিভিন্ন সমাস্যার সমাধান, মর্যাদা ও বিদেশ ফেরতদের পূনরেকত্রীকরণ বিষয়ে সহায়তামুলক কার্যক্রম বাস্তবায়ন করবে। উপস্থিত সকলে স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে মানুষের জন্য কাজ করার প্রতিশ্রুতি প্রদান করেন।

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সোশিও- ইকোনোমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ ( অনুপ্রেরনা -২) প্রকল্পের আওতায় এই ফোরাম গঠিত হয়। প্রকল্পের মাধ্যমে ক্ষতিগ্রস্থ বিদেশ ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, প্রয়োজনীয় রেফারেল সার্ভিস প্রদান, অর্থনৈতিক পুনরেকত্রীকরণ সহায়তাসহ নিরাপদ অভিবাসনে সচেতনতা বৃদ্ধি ও সুশাসন নিশ্চিত করণে মাঠ পর্যায়ে কাজ করছে । এসময় ফিল্ড অর্গানাইজার মোকারম হোসেন, জুয়েল রানা এবং মোঃ শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.