1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:১০ অপরাহ্ন
এই মুহুর্তে :
বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ অবশেষে করোনা যুদ্ধে হেরে গেলেন কুষ্টিয়ার সন্তান ওসি রাজিব নোয়াখালী সোনাইমুড়ীতে নবম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়া ক্যানেল পাড়া থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ বেলকুচিতে কৃষকদের অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহে নিবন্ধনের কার্যক্রম শুরু। লকডাউনে নীরব কুষ্টিয়া,এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ শাহজাদপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত-২ জন আহত-৪ জন। সোনাইমুড়ী চাটখিলে লকডাউনের দ্বিতীয় দিনে প্রশাসন কঠোর অবস্থানে কুষ্টিয়ার কুমারখালীতে জমি জায়গার জেরে বৃদ্ধ ভিক্ষুককে পিটিয়ে হত্যা কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে দেশি মদ ও বিয়ার সহ গ্রেফতার- ১

কুষ্টিয়ায় জোড়া খুনের বিচার ও নিরাপত্তার দাবীতে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৬৩ বার নিউজটি পড়া হয়েছে

 

২০১৬ সালের ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়িতে মিথ্যা গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হেযবুত তওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘর লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদের বিচারের দাবিতে এবং হেযবুত তওহীদের বিভিন্ন কৃষিভিত্তিক, শিল্পভিত্তিক ও শিক্ষামূলক উন্নয়ন প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সংবাদ সম্মেলন করেছে কুষ্টিয়া জেলা হেযবুত তওহীদ।মঙ্গলবার সকাল দশটায় পূর্ব মজমপুরস্থ জেলা হেযবুত তওহীদ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি। এতে মূল বক্তব্য পাঠ করেন কুষ্টিয়া জেলা হেযবুত তওহীদের সভাপতি আক্কাস আলী। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাহারুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন দৈনিক দেশের বানী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল রানা, দৈনিক শিকলের ভারপ্রাপ্ত সম্পাদক মাহফুজ উর রহমান,সাপ্তাহিক মফস্বল বার্তার সম্পাদক নাজমুল আলম তাজু,দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার মিলন আলী,দৈনিক সময়ের কাগজের স্টাফ রিপোর্টার টানু, বার্তা বাজারের জেলা প্রতিনিধি টুটুল আহম্মেদ,দৈনিক মুক্তির বার্তার সম্পাদক চাদ আলী,সাপ্তাহিক প্রভাষনের বার্তা সম্পাদক খন্দকার হাবিবুল্লাহ,দৈনিক কাল বেলার কুষ্টিয়া প্রতিনিধি রফিকুল ইসলাম, দৈনিক দেশের পত্রের কুষ্টিয়া প্রতিনিধি রানা সিদ্দিকী, দৈনিক মুক্ত মতের জেলা প্রতিনিধি মাহামুদুল হক বাদল সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
লিখিত বক্তব্যে বলা হয়, “গত ২৬ বছরে একটি ধর্মব্যবসায়ী উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী হেযবুত তওহীদের সদস্যদের উপর ৪০০ বারেরও বেশি হামলা চালিয়েছে। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ পৈশাচিক হামলাটি হয় ২০১৬ সালের ১৪ই মার্চ। সেদিন হেযবুত তওহীদের এমামের বাড়িতে নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে ধর্মব্যবসায়ী শ্রেণি ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে। দিনভর চলে হামলা, জ্বালাও পোড়াও, রক্তপাত ও হত্যাকাÐ। হেযবুত তওহীদের দুজন সদস্যকে হত্যা করে পেট্রোল ঢেলে লাশ পুড়িয়ে দেওয়া হয়।”
তিনি অভিযোগ করে বলেন, ‘হত্যাকাÐের ৫ বছর পেরিয়ে গেলেও অপরাধীদের বিচার হয়নি। হামলার ঘটনায় জড়িত থাকা বহু আসামী স্থানীয় রাজনৈতিক দলগুলোর আশ্রয়ে নির্বিঘেœ ঘুরে বেড়াচ্ছে কিন্তু পুলিশ তাদেরকে গ্রেফতার করছে না। আর সেই সুযোগ নিয়ে ধর্মব্যবসায়ী গোষ্ঠী ও কুচক্রী মহল পুনরায় হেযবুত তওহীদের এমামের বাড়িতে হামলার ষড়যন্ত্র করছে।’
সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের এমামের বাড়িতে হামলার সাথে জড়িত সকল হামলাকারীর দৃষ্টান্তনীয় বিচার নিশ্চিত করা, বর্তমানে যারা হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যা হ্যান্ডবিল বিতরণ করছে তাদেরকে আইনের আওতায় আনা, হেযবুত তওহীদের উন্নয়ন প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিত করা, হেযবুত তওহীদের বিরুদ্ধে দেশজুড়ে ওয়াজ মাহফিলগুলোতে যারা অপপ্রচার ও মিথ্যাচার চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় আনা, হামলার হুমকির মুখে থাকা হেযবুত তওহীদের সদস্যদের বাড়িঘর, কৃষি প্রকল্প, কার্যালয় ও ব্যবসা-বাণিজ্যের নিরাপত্তা নিশ্চিত করা, ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, অপরাজনীতি, মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন ইত্যাদির বিরুদ্ধে হেযবুত তওহীদের অনুষ্ঠানগুলোর যথাযথ নিরাপত্তা প্রদান করা এবং হেযবুত তওহীদের বিরুদ্ধে যারা অনলাইনে হত্যার হুমকি, ছবিবিকৃতিসহ নানাবিধ সাইবার ক্রাইম করছে তাদেরকে আইনের আওতায় আনার দাবিসহ মোট ১১ দফা দাবি উত্থাপন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.