1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
এই মুহুর্তে :
নিজাম উদ্দিন সুজনের বাবা হানিফ ভূঁইয়ার জানাযা সম্পন্ন বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ অবশেষে করোনা যুদ্ধে হেরে গেলেন কুষ্টিয়ার সন্তান ওসি রাজিব নোয়াখালী সোনাইমুড়ীতে নবম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়া ক্যানেল পাড়া থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ বেলকুচিতে কৃষকদের অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহে নিবন্ধনের কার্যক্রম শুরু। লকডাউনে নীরব কুষ্টিয়া,এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ শাহজাদপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত-২ জন আহত-৪ জন। সোনাইমুড়ী চাটখিলে লকডাউনের দ্বিতীয় দিনে প্রশাসন কঠোর অবস্থানে কুষ্টিয়ার কুমারখালীতে জমি জায়গার জেরে বৃদ্ধ ভিক্ষুককে পিটিয়ে হত্যা

আমাদের দুর্ভাগ্য ৭১ এর পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে বাঁচতে দেয়নি – এমপি শাওন

মোঃ ছিদ্দিক ভোলা প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৩৭ বার নিউজটি পড়া হয়েছে

 

বাঙ্গালীর অবিসংবাদিত নেতা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির বহু বছরের পরাধীনতার শৃঙ্খল ভাঙার নেতৃত্ব দিয়েছিলেন। বঙ্গবন্ধুর সুদূরপ্রসারী বলিষ্ঠ নেতৃত্বে বিশ্বের বুকে জন্ম নিয়েছিল বাংলাদেশ নামের রাস্ট্রের। সেই মহানায়কের জন্মশত বার্ষিকী শেষ করে আজ তার ১০১তম জন্মদিন। বঙ্গবন্ধু নির্যাতিত মানুষের নেতা ছিলেন, তিনি ছিলেন বিশ্বনেতা। তার শততম জন্মবার্ষিকী বাঙালির জন্য গর্ব ও সম্মানের।
১৭ মার্চ সকালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের শুভ উদ্বোধন এবং জন্মদিনের কেক কাটা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন ।
তিনি আরও বলেন বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ আমরা তার ১০১তম জন্মদিন পালন করতাম। কিন্তু আমাদের দুর্ভাগ্য ৭১ এর পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে বাঁচতে দেয়নি। তার হৃদয় ছিল যেমন বিশাল এবং তিনি ছিলেন শিশুর মতো সরল। তার এই সারল্যকে কাজে লাগিয়েছে মীর জাফরের বংশধর খন্দকার মোশতাক গংরা। যা আমাদের জন্য ছিল চরম দুর্ভাগ্যের।
লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল-নোমানের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলামের সঞ্চলনায় আলোচনা সভায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট তোফাজ্জেল মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শাহীন আহমেদ জুয়েল, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম-আহবায়ক মঞ্জু তালুকদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হাইসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী এবং আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।
এর আগে সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ-প্রসাশনের আয়োজনে আওয়ামীলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের সহযোগিতায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন এমপি শাওন। দুপুর ১টায় লালমোহন উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডাস বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে, দ্বীপ উন্নয়ন সোসাইটির পরিচালক মোঃ ইউনুছ মিয়ার সঞ্চালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রতিবন্ধীদের নিয়ে কেক কাটা খাবার বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এমপি শাওন। এরপর দুপুর ২টায় আশ্রাফ নগর মাধ্যমিক বিদ্যালয়ে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান কামরুলের সঞ্চালনায় এসএসসি ভোকেশনাল শাখা ও বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের শুভ উদ্বোধন ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।বিকালে উপজেলা শিল্পকলা একাডেমীর সৌজন্যে সজীব ওয়াজেদ ডিজিটাল পার্ক মাঠে মুক্তিযুদ্ধা মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.