1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন
এই মুহুর্তে :
নিজাম উদ্দিন সুজনের বাবা হানিফ ভূঁইয়ার জানাযা সম্পন্ন বেনাপোলে ভারতীয় গাঁজাসহ আটক ১ অবশেষে করোনা যুদ্ধে হেরে গেলেন কুষ্টিয়ার সন্তান ওসি রাজিব নোয়াখালী সোনাইমুড়ীতে নবম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়া ক্যানেল পাড়া থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ বেলকুচিতে কৃষকদের অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহে নিবন্ধনের কার্যক্রম শুরু। লকডাউনে নীরব কুষ্টিয়া,এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ শাহজাদপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত-২ জন আহত-৪ জন। সোনাইমুড়ী চাটখিলে লকডাউনের দ্বিতীয় দিনে প্রশাসন কঠোর অবস্থানে কুষ্টিয়ার কুমারখালীতে জমি জায়গার জেরে বৃদ্ধ ভিক্ষুককে পিটিয়ে হত্যা

তরুন মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত প্রত্যয় যুব সংঘের এস এম সুমনের শুভ জন্মদিন আজ

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৪৪ বার নিউজটি পড়া হয়েছে

 

আজ সামাজিক সেচ্ছাসেবী সংগঠন প্রত্যয় যুব সংঘের সভাপতি এস এম সুমনের শুভ জন্মদিন। ১৯৯৬ সালের ২৫ শে মার্চ আজকের দিনে জন্ম গ্রহণ করেন তিনি। জানাগেছে বর্তমানে তিনি কুষ্টিয়ার বিভিন্ন সামজিক সেচ্ছাসেবী মুলক কাজের সাথে জড়িত। এছাড়াও তিনি সাংস্কৃতিক সাংবাদিকতা নিয়েও কাজ করে যাচ্ছেন।

কুষ্টিয়াতে বর্তমান সময়ে যে কজন তরুন যুবক কাজ করে যাচ্ছে মানুষের কল্যানে, তাদের মধ্যে অন্যতম এস.এম সুমন। ২০১৪ সালে ৩ জন কে সাথে নিয়ে ঘরোয়া ভাবে গড়ে তুলেছিলেন প্রত্যয় যুব সংঘ কুষ্টিয়া নামক একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন, যার মুল লক্ষ্য ছিলো সমাজের পিছিয়ে পড়া অসহায় পথশিশুদের পাশে দাড়ানো। সেই থেকে এস.এম সুমন এর হাত ধরেই পথচলা শুরু এই সংগঠন এর। বর্তমান সময়ে কুষ্টিয়ার যে সকল সামাজিক সেচ্ছাসেবী সংগঠন আছে, তার মধ্যে প্রত্যয় যুব সংঘ অন্যতম। ইভটিজিং, মাদক, বাল্য বিবাহ মুক্ত সুন্দর সমাজ গড়ে তোলার লক্ষ্য নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। যার ফলে ইতিমধ্যেই সমাজে একধরনের প্রভাব সৃষ্টি করেছেন তিনি।

একজন তরুণ মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত এস.এম সুমন সমাজকর্মী হিসেবেই পরিচিত লাভ করেন মানুষের মধ্যে । তিনি কুষ্টিয়ার শহরের থানাপাড়ায় এক মধ্যবিত্ব পরিবারে জন্মগ্রহণ করেন। সুমনের মানবসেবার নেশা জাগ্রত হয় ঢাকার শহরের পথশিশুদের চিত্র দেখে । যার ফলে তিনি কুষ্টিয়ায় এসে প্রত্যয় যুব সংঘ নামে সামাজিক সংগঠন গড়ে তুলে।
তার বিবেককে জাগ্রত করে দৃষ্টি দেয় সমাজের অবহেলিত ক্ষতিগ্রস্ত মানুষের উপর। নিজেই উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন গরীব অসহায় ও মানুষের সেবা করার জন্য। সমাজের কল্যানে যতটুকু সম্ভব কাজ করে যাচ্ছেন তিনি, এভাবেই তার সাংগঠনিক পথচলা। বিগত ৬ বছর ধরে শত বাঁধা-বিপত্তি উপেক্ষা করে তিনি তার স্বপ্নের শীর্ষে পৌঁছাতে সক্ষম হয়েছেন। সুবক্তা খ্যাত এস.এম সুমন, তরুন লেখক, সাংবাদিক ও উপস্থাপক হিসেবেও তার রয়েছে অনেক সুনাম। এছাড়াও দেশজুড়ে তার নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে । ব্যাক্তিগত ও পারিবারিক কাজের মধ্য দিয়ে যতটুকু সময় পান তার সবটুকু ব্যয় করেন মানুষের জন্য ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.