1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার কুমারখালীতে অসহায় গৃহবধূর উপর যৌতুকের দাবিতে স্বামী ও শ্বশুর কর্তৃক নির্মমভাবে নির্যাতন সাবেক সহ-সভাপতি কুষ্টিয়া জেলা মোটর শ্রমিক ইউনিয়ের মরহুম আজিজুর রহমানের দোয়া ও মিলাদ মহাফিল কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে তারা বাবু অস্ত্র সহ গ্রেফতার। খোকসায় সড়ক দুর্ঘটনায় দুই শিশু নিহত কুষ্টিয়ার খোকসায় গ্রামবাসীর হাতে অস্ত্রসহ দুই ডাকাত আটক কৃতজ্ঞতা জেইউকে’র সদস্যদের প্রতি.. অভিনন্দন বিএফইউজের নতুন নেতৃত্বকে… কুষ্টিয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে পদ্মা নদীতে এসপি, ডিসি ও এনএসআই কুমারখালীতে ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বিএফইউজে’র প্রথম নারী সহ-সভাপতি নির্বাচিত হলেন আফরোজা আক্তার ডিউ নদৌলতপুর গোয়ালগ্রাম বাজার মসজিদের সাদ ঢালাই সম্পুর্ন করলেন মসজিদের সভাপতি কামরুজ্জামান বিশ্বাস।

সিরাজগঞ্জে ১৭এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন।

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১১৪ বার নিউজটি পড়া হয়েছে

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃঃ

স্বাস্হ্য বিধিমেনে -সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের আয়োজনে -সীমিত ভাবে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে ।
বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য একদিন। এ ঐতিহাসিক
দিবসটি উপলক্ষে- শনিবার সকালে সিরাজগঞ্জ শহরের এস,এস রোডস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে -জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ চার জাতীয় নেতার প্রতিকৃতিতে মাল্যদান, দোয়া ও মোনাজাত করা হয়েছে।
বিকেলে সামাজিক দূরুত্ব বজায় রেখে সংক্ষিপ্ত ভাবে এক আলোচনা সভা করা হয়েছে।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব, বীর মুক্তিযোদ্ধা কে, এম, হোসেন আলী হাসান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রায়গঞ্জ -তাড়াশ আসনের এমপি অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ।

বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু ইউসূফ সূর্য্য, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সামাদ তালুকদার সহ জেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ, জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দরা।

১৭এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর। ১৯৭১ সালের এইদিনে বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে কাজ শুরু করে এবং সকল প্রতিবন্ধকতা, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করে মহান মুক্তিযুদ্ধের সপল নেতৃত্ব দিয়ে নয় মাস যুদ্ধ শেষে বিজয় ছিনিয়ে আনে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব গড়ে উঠা বাঙালি জাতির স্বাধীনতা আন্দোলন একটি আইনগত ভিত্তি পায়।এই সরকারের বলিষ্ঠ নেতৃত্বে ১১ সেক্টর সফলভাবে যুদ্ধ পরিচালিত হয়। বঙ্গবন্ধুকে রাষ্ট্রপতি এবং তার অনুপস্থিতিতে উপ-রাষ্ট্র পতি সৈয়দ নজরুল ইসলাম, অস্হায়ীরাষ্ট্রপতি দায়িত্ব পালন করেন, তাজউদ্দীন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন এছাড়াও প্রতিরক্ষা, তথ্য,সম্প্রচার, যোগাযোগ, অর্থনৈতিক বিষয়াবলী, পরিকল্পনা, শিক্ষা, স্থানীয় সরকার, শ্রম, সমাজকল্যাণ সংস্হাপন এবং অন্যান্য বিষয়ে দায়িত্বে ছিলেন, এম মনসুর আলী অর্থ, শিল্প বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্বে, এ এইচ, এম কামরুজ্জামান মন্ত্রী স্বরাষ্ট্র, সরবরাহ, ত্রাণ ওপূর্ণবাসন, কৃষি মন্ত্রণালয় এবং বিশ্বাসঘাতক খন্দকার মুশতাক এবং পরাষ্ট্রমন্ত্রণালয় দায়িত্ব ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.