1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ১৬ মে ২০২২, ০৬:৩৩ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুরে সন্ত্রাসী হামলায় প্রধান শিক্ষক আহত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিল সহ ০১ জন আসামী গ্রেফতা কুষ্টিয়ার মিরপুরে গৃহবধূকে আগুনে’ পুড়িয়ে হত্যার অভিযোগ গাজীপুরে কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মানববন্ধন পুনাক কুষ্টিয়া’র উদ্যোগে মা ও শিশু পূনর্বাসন কেন্দ্রের বৃদ্ধ মহিলাদের মাঝে উন্নতমানের খাবার ও চাউল বিতরণঃ কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন কুষ্টিয়ায় গলায় দড়ি দিয়ে যুবকের আত্মহত্যা কুষ্টিয়া -ঝিনাইদহ মহাসড়কে চলছে মৃত্যের মিছিল,ঝড়ে গেলো ৪ বিড়ি শ্রমিকের প্রাণ সন্ত্রাসী টোকেন চৌধুরীর গ্রেফতার দাবি কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ মিলন মন্ডল আটক

কুষ্টিয়ার আরশীনগর ভবন জেলার সব থেকে বড় মিডিয়া হাউজ

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ২৩৫ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার আরশীনগর ভবন জেলার সংবাদ কর্মীদের পরিচিত একটি মিডিয়া হাউজ। কথিত আছে, কুষ্টিয়ার বর্তমানকালের জনপ্রিয় সাংবাদিকদের সবারই এই মিডিয়া হাউজের সাথে নিবিড় সম্পর্ক রয়েছে। কালক্রমে অনেক সাংবাদিক তাদের ব্যক্তিগত ক্যারিয়ার গড়ে তুলে পরবর্র্তীতে এই হাউজের সাথে অকৃতজ্ঞের মত আচরণ করলেও তাতে এই সাংবাদিক তৈরীর ফ্যাক্টরীর গুণাগুণ অথবা ইমেজ কোনটারই ভাটা পড়েনি। উত্তরোত্তর, আরশীনগর মিডিয়া হাউজ কুষ্টিয়া জেলার সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামসহ জেলাবাসীর তথ্য চাহিদা পূরণে আদর্শিক মনোভাব প্রদর্শণ করে যাচ্ছে। আর করবেই না বা কেন? বিএফইউজের নির্বাহী সদস্য, বাংলাদেশ বেতারের প্রতিনিধি, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি, দৈনিক পদ্মা-গড়াই এর সম্পাদক, জেইউকের সভাপতি, ডেইলী অথেনটিক এর সম্পাদক, নাগরিক টিভির কুষ্টিয়া প্রতিনিধি বরেণ্য সাংবাদিক আলহাজ্ব রাশেদুল ইসলাম এই মিডিয়া হাউজটির সুযোগ্য অভিভাবক। জেলার প্রত্যন্ত অঞ্চল তথা মফস্বল সাংবাদিকদের ভরসাস্থল তিনি। নিজের হাতে শিষ্যদের মধ্যে অনেককেই তিনি সাংবাদিকতা জগতে একটা অবস্থান তৈরী করে দিতে ভুমিকা রেখেছেন। নির্যাতিত নীপিড়িত সাংবাদিকদের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আর কোন নাম কুষ্টিয়া জেলায় এতো উজ্জ্বলতা ছড়াতে পারেনি। দূর্ঘটনায় আহত বা অকাল প্রয়াত সাংবাদিক ও তাদের পরিবারের ভবিষ্যত বিনির্মানেও এই মিডিয়া হাউজ তথা সাংবাদিক নেতা রাশেদুল ইসলাম বিপ্লবের ভুমিকাকে অস্বীকার করার কেউ নেই।
আরশীনগর মিডিয়া হাউজের প্রসঙ্গ উঠলে সাংবাদিক নেত্রী আফরোজা আক্তার ডিউকে বাদ দিলে তা পূর্ণাঙ্গ হয়না। আফরোজা আক্তার ডিউ রাশেদুল ইসলাম বিপ্লবের সুযোগ্য সহধর্মিনী শুধু নন তিনি কুষ্টিয়ার সাংবাদিকদের জন্য বিরাট এক অনুপ্রেরণা। মহিয়সী নারী হিসেবে তিনি তার গুণের জন্য সাংবাদিক সমাজে স্বীকৃত। আফরোজা আক্তার ডিউ কুষ্টিয়া জেলা উইমেন্স জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের সম্মানিত সভাপতি, দৈনিক আরশীনগর পত্রিকার সম্পাদক, নিউ নেশন ও
ডেইলী অথেনটিক এর সাংবাদিক হিসেবে যোগ্যতার স্বাক্ষর রাখার পাশাপাশি সাংবাদিকদের জন্য একটি ভরসাস্থল হিসেবে নিজেকে মেলে ধরেছেন। সব মিলিয়ে কুষ্টিয়ার সাংবাদিক জগত তথা সাংবাদিকতার আজকের উৎকর্ষতার পেছনে কাগজে কলমে আরশীনগর মিডিয়া হাউজের ভুমিকা তুলে ধরলে তা অত্যুক্তি হবেনা।
আরশীনগর মিডিয়া হাউজের আরো একটি নাম সাংবাদিক ফিরোজ কায়সার। তিনি আনন্দ টিভির কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন বেশ সুনামের সাথে। সাংবাদিকদের অধিকার আদায়ে তথা পেশাগত সহযোগিতার প্রশ্নে সাংগঠনিকভাবে ঐক্যবদ্ধতার বিকল্প নেই। ব্যক্তিগতভাবে উপরোক্ত সাংবাদিক নেতৃবর্গ এবং তাদের নেতৃত্বাধীন সাংবাদিক বান্ধব সংগঠনগুলো সব সময় সাংবাদিকদের মঙ্গলের নিরিখেই কাজ করে চলেছে। জেলায় জাত সাংবাদিক তৈরীতে এই মিডিয়া হাউজ যেন ফ্যাক্টরীর মত কাজ করে চলেছে। এখান থেকে সাংবাদিক হিসেবে পরিচিতি লাভ করছে। মিডিয়া হাউজের আনুকুল্যে ও সুপারিশে নাম করা গণ মাধ্যমগুলোতে জায়গা করে নিতে সক্ষম হচ্ছে। কিন্তু এর পরেও হতাশ হওয়ার মত ঘটনাও ঘটছে। অকৃতজ্ঞের মত অনেকেরই ফোঁড়-পাখা গজানোর পর হামবড়া মনোভাবে এই মিডিয়া হাউজের সাথে সম্পর্কোচ্ছেদ করার প্রবণতা দেখা যায়। মুখে গুরু, অভিভাবক, নেতা বলে সম্বোধন করলেও আড়ালে আবডালে বোনেন ষড়যন্ত্রের জাল। কিন্তু প্রতিভা হলো আগুন। আর তাই বারে বারে প্রতিবারই সাংবাদিক নেতা রাশেদুল ইসলাম বিপ্লব ও তার আরশীনগর মিডিয়া হাউজ সকল ষড়যন্ত্রের সময়োচিত দাঁতভাঙ্গা জবাব দিয়ে কাঙাল হরিনাথের কুষ্টিয়ায় মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়ীক চেতনায় বঙ্গবন্ধুর আদর্শে সাংবাদিকতার ঝান্ডা শক্ত করে ধরে রেখেছেন। সংশ্লিষ্টদের পক্ষে যে ঋণ শোধযোগ্য নয় কোনদিন। আমরা কৃতজ্ঞ চিত্তে আরশীনগর মিডিয়া হাউজের সুনাম ও সফলতা কামনা করি।
সেই সাথে স্মরন করিয়ে দিতে চাই, বিশ্বাসঘাতকেরা আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়, ইতিহাস তাই সাক্ষী দেয়। মীরজাফর, জগৎশেঠ, রায়বল্লভ,উমিচাঁদ, ঘষেটি বেগম এদের দিকে তাকান শিক্ষা হয়ে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.