1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়া মিরপুরের হাজরাহাটি বাজারে ছায়ানীড় ক্যাফের যাত্রা শুরু এ্যাড: সেনা কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের আইন উপদেষ্টা মনোনীত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হেরোইন,ইয়াবা ও টাপেন্টাডল সহ ০২ জন গ্রেফতার। কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের পৃথক অভিযানে মাদকসহ গ্রেফতার ২ কুষ্টিয়ার চৌড়হাস হাইওয়ে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ কুষ্টিয়ার বটতৈলে ট্যাপেন্ডা বড়ি সহ আটক – ২,পলাতক-১ কুষ্টিয়া জেলার ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড কুষ্টিয়া জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ মাতৃকালীন ভাতা : সরেজমিনে না যেয়ে অফিসে বসে যাচাই বাছাই কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে চাঞ্চল্যকর বোমা বিষ্ফোরণ মামলার এজাহার নামীয় আসামী গ্রেফতার।

সিরাজগঞ্জে প্রধানমন্ত্রীর ‘উপহার’ পেলেন তৃতীয় লিঙ্গের ১৩২ জন।

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
  • আপডেট টাইম : রবিবার, ৯ মে, ২০২১
  • ৮২ বার নিউজটি পড়া হয়েছে

আজিজুর রহমান মু্ন্না, সিরাজগঞ্জ ঃ

সিরাজগঞ্জে হিজড়া সম্প্রদায়( তৃতীয় লিঙ্গের) ১৩২ মানুষকে প্রধানমন্ত্রী প্রদত্ত ‘উপহার’ তুলে দিয়েছে সিরাজগঞ্জ জেলা প্রশাসন।

র‌োববার ( ৯ মে) দুপুর ২ টার দিকে সিরাজগঞ্জ‌ অ‌ফিসার্স ক্লাবে -এসব উপহার সামগ্রী বিতরণ করেন। প্রধান অতিথি অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই‌সি‌টি শাখা’র) মোহাম্মদ ম‌নির হোসেন।

তিনি বলেন, করোনাকালে যেসব শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে বা কষ্টে আছে তাদের হাতে ত্রাণ পৌঁছে দিতে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন –
সমাজের অসহায়, গরীব, দুঃস্থ মানুষ ও অবহেলিত হিজড়া বা তৃতীয় লিঙ্গ যারা অতি কষ্টে জীবন-যাপন করেন। যাদের অবহেলার চোখে অনেকে দেখেন- তাদেরকে উপহার খাদ্য সামগ্রী বা ত্রাণের আওতায় আনা হয়েছে।
দোকানকর্মচারী, হোটেল-রেস্টুরেন্ট কর্মচারী, চা -বিক্রেতার কর্মচারী, জুতার কারিগর, হরিজন শ্রেণী, জড়ি ও টুইস্টিং মিলের কর্মচারী, বাস-ট্রাক ড্রাইভার,-হেলপার, দুঃস্থকর্মজীবী নারী, নরসুন্দর, মুচি, জেলে, প্রতিবন্ধী, বেঁদে সম্প্রদায় ও পরিবহন শ্রমিকসহ যারা অতি কষ্টে দিনযাপন করছে তাদের পর্যায়ক্রমে ত্রাণের আওতায় আনা হবে।
তিনি বলেন, আমরা চাই এ পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না। যতদিন লকডাউন চলবে ততদিন সমাজের অসহায় ও অসচ্ছল মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।
নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছে বা সাহায্য চেয়ে আমাদের কাছে টেলিফোন ও এসএমএস করছেন তাদের বাসা-বাড়িতে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা সবাই কাজে ফিরে যাবো।
লকডাউনে একেবারে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোবারক হোসেন, এনডিসি মুরাদ হোসেন, সহকা‌রি ক‌মিশনার ও নির্বা‌হী ম‌্যা‌জিস্ট্রেট মাসুম রে‌জা।

উক্ত অনুষ্ঠানে – বিতরণকৃত প্যাকেজ খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো- ভাতেরচাল,, পোলাও এর চাল, ডাল,সয়াবিনতেল, আলু, পিঁয়াজ, লবণ, চিনি, গুড়া দুধ ও সেমাই এর সমন্বয় তৈরী খাদ্য-প্যাকেট। আসন্ন ঈদুল ফিতরের পূর্বে এমন প্যাকেজ খাদ্যসামগ্রী পেয়ে হিজড়ারা খুব খুশি হয়েছেন। জানাযায় যে, মাননীয় প্রধান মন্ত্রীর ত্রান তহবিলে অর্থ সহায়তার অংশ হিসেবে -নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির আর্থিক সহায়তায় এ ত্রান সামগ্রী বিতরন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.