1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুরে সন্ত্রাসী হামলায় প্রধান শিক্ষক আহত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিল সহ ০১ জন আসামী গ্রেফতা কুষ্টিয়ার মিরপুরে গৃহবধূকে আগুনে’ পুড়িয়ে হত্যার অভিযোগ গাজীপুরে কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মানববন্ধন পুনাক কুষ্টিয়া’র উদ্যোগে মা ও শিশু পূনর্বাসন কেন্দ্রের বৃদ্ধ মহিলাদের মাঝে উন্নতমানের খাবার ও চাউল বিতরণঃ কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন কুষ্টিয়ায় গলায় দড়ি দিয়ে যুবকের আত্মহত্যা কুষ্টিয়া -ঝিনাইদহ মহাসড়কে চলছে মৃত্যের মিছিল,ঝড়ে গেলো ৪ বিড়ি শ্রমিকের প্রাণ সন্ত্রাসী টোকেন চৌধুরীর গ্রেফতার দাবি কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ মিলন মন্ডল আটক

ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করুন,আওয়ামীলীগকে আরো শক্তিশালী করুন,

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ২৫১ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতাদের সাথে বিএনপি জামাত নেতা- কর্মীরা ঘুরে বেড়াচ্ছে প্রকাশ্যে।বঙ্গবন্ধুর হাতে গড়া দল বাংলাদেশ আওয়ামী লীগ, স্বাধীন বাংলাদেশ গড়ার জন্য জিবন বাজী রেখে সোনারবাংলা স্বপ্ন নিয়ে দল গড়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব।তারপর বাকিটা ইতিহাস, জাতির দুঃসময়ে শক্ত হাতে হাল ধরেছে দলটি।মহান স্বাধিনতার বিপক্ষে অবস্থান নেওয়ার লোক গুলো পরবর্তীতে স্বাধীন দেশে রাজনৈতিকভাবে পূর্ণ গঠিত হয়েছে, তারাই আজকের বিএনপি-জামাত স্বাভাবিকভাবেই তারা আওয়ামী লীগের মূল আদর্শীক শত্রু। অবাক হই তখন, যখন দেখি দেশের স্বাধীনতার জন্য রক্ত দেওয়া দলটির বর্তমান নেতারা দলের ত্যাগী নেতাকর্মীদের দূরে সরিয়ে রেখে, সুবিধাবাদী- ধান্দাবাজ – স্বাধীনতা বিরোধী দলগুলোর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঘুরছে, শুধু তাই নয় তাদের সঙ্গে নিয়ে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করছে।এরকম ন্যক্কারজনক কাজ কুষ্টিয়ার মিরপুরে প্রায় ঘটতে দেখা যাচ্ছে। এখানকার একজন বড় মাপের আওয়ামী লীগ নেতার দোসর হয়ে আছে এলাকার চিহ্নিত বিএনপি-জামাতের লোকজন, তা হলে কি মিরপুরে প্রকৃত দেশ প্রেমিক আওয়ামী লীগের নেতা-কর্মীরা হারিয়ে গেছেন?তবে কেন প্রকৃত আওয়ামী লীগের কর্মীরা মূল্যায়ন পাইনা সিনিয়র নেতার নিকট।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে অনুপ্রবেশকারীদের ব্যাপারে সজাগ থাকতে বলেছেন।
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এসব অনুপ্রবেশকারীদের “কাউয়া” বলে আখ্যা দিয়েছেন।
কুষ্টিয়ার কৃতী সন্তান, উন্নয়নের রুপকার, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কুষ্টিয়া-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ আওয়ামিলীগে বহিরাগতদের অন্তর্ভুক্তীর বিষয়ে ২০১৯ সালে এক বক্তব্যে তৃণমূল নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগে অনুপ্রবেশকারী শুধু ঢাকার ক্যাসিনোতে নয়, উপজেলা পর্যায় পর্যন্ত চলে এসেছে। এমপিদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি বুঝতে পারি না আপনারা যারা ২০০৮ সালে সংসদ সদস্য হয়েছেন, আপনাদের আবার অন্যদলের লোকজনকে দলের মধ্যে আনার কেন দরকার পড়লো। বিএনপি জামায়াত থেকে লোক নিতে হবে কেন। কারো ব্যক্তিগত দল ভারি করার জন্য আওয়ামী লীগে বহিরাগতদের আনবেন না। আমরা বসে নেই গোয়েন্দা সংস্থার মাধ্যমে বহিরাগতদের তালিকা সংগ্রহ করা হচ্ছে। ১০ বছরের মধ্যে কারা কারা অন্য দল থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন, সেই তালিকা করা হচ্ছে। তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই কেন্দ্র থেকে ব্যবস্থা নেওয়ার আগে আপনার নিজ উদ্যোগে নিজ থানা থেকে এই অনুপ্রবেশকারীদের ঝেটিয়ে বিদায় করে দেন। আমরা এই সমস্ত আপদ রেখে আওয়ামী লীগে কলঙ্ক রাখতে চাই না।
তাই সাধু সাবধান এখনো সময় আছে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করুন। নেতারা মনে রাখবেন, ” কর্মী ছাড়া নেতা হওয়া যায় না ” আরও মনে রাখবেন, আওয়ামী লীগের প্রকৃত কর্মীরা অভিমানী হতে পারে, কিন্তু বেঈমান নয়।বেইমানি করবে বহিরাগতরা,এটা ইতিহাস সাক্ষ্য দেয়, তাই মিরপুরের যেসব বড় নেতাদের পাশে বহিরাগত “কাউয়া”আছে, তাদের এখন বিতাড়িত করুন। না হলে এ ভুলের খেসারত আপনাদেরকেই দিতে হবে, সময়কালে এদের কাছে পাবেন না। তাই সময় থাকতে প্রকৃত দেশ প্রেমিক ” মুজিব সেনা”দের নিয়ে সামনে এগিয়ে চলুন।

লেখকঃ রিয়াজ মালিথা
বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক
এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.