1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ২১ জুন ২০২১, ০১:১৪ অপরাহ্ন
এই মুহুর্তে :
উল্লাপাড়ায় মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল দলিল ও ঘরের চাবি। কক্সবাজার থেকে কোম্পানীগঞ্জে এসে দুই ইয়াবা কারবারি গ্রেফতার কুষ্টিয়ার ইবি থানা পুলিশের অভিযানে ৭ জোঁয়াড়ে আটক ঢাকায় বাংলার গায়েন শিল্পীদের কেপিসির স্মরণিকা তুলে দিলেন মিডিয়া ব্যাক্তিত এস এম সুমন কুষ্টিয়ায় টাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। সিরাজগঞ্জে আরও ৪৮১পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ভূমি ও ঘর এ উপলক্ষ্যে- সংবাদ সম্মেলন। সিরাজগঞ্জে দুঃস্থ এবং সুবিধাভোগীদের মাঝে চেক ও সেলাই মেশিন বিতরণ করলেন – এমপি হাবিবে মিল্লাত । সিরাজগঞ্জে সদর উপজেলার প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের নিয়ে সম্মেলন ও ইমামগণের করণীয় শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত। সরকারি বিধিনিষেধ ও কঠোর লকডাউন বাস্তবায়নে ভুমিকা রাখছে কুষ্টিয়া জেলা ছাত্রলীগ কুষ্টিয়ায় ডিসি, এসপি ও জেডি এনএসআই এক সাথে কঠোর বিধিনিষেধ প্রত্যক্ষ করলেন

ভন্ডপীর শামীমের কাছে যেন অসহায় সকলে

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২২৮ বার নিউজটি পড়া হয়েছে

ভন্ডপীর শামীমের কাছে যেন অসহায় সকলে।কথিত ভন্ড পীর শামীমের মতে নামাজ, রোজা, হজ, জাকাত কোনোটারই প্রচলিত নিয়ম সঠিক নয়। কথিত ভন্ড পীর গুরুদেব শামীমের ডেরায় ঢুকতে শুরুতেই জুতা খুলে খালি পায়ে হেঁটে যেতে হয় দুইশ গজের পথ।

জানায়ায়, বিগত দুই বছর ধরে তার আস্তানায় ইসলামবিরোধী কর্মকাণ্ড চললেও মূলত ১৬ই মে ২০২১ ইং তারিখে একই এলাকার মহসিন আলীর ছেলে রাব্বির লাশ জানাজার নামাজ শেষে কবরের দাফন করার সময় ঢাক-ঢোল পিটিয়ে যুবক-যুবতীর সাথে নিয়ে ( হরে..হরে..শামীম..হরে) বুলি গাওয়ার মধ্য দিয়ে প্রকাশ্যে আসে।

ভন্ড পীর শামীরের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠেছে।ভন্ড পীর শামীম চেয়ারে বসে থাকে তার ভক্তরা তার পায়ে পড়ে সিজদা করে।মনগড়া কলেমা পড়ে,ভক্তরা পায়ে দুধ ঢেলে পা ধোয়া সেই দুধ পান করে।

স্থানীয় সংসদ সদস্য, ইউপি চেয়ারম্যানসহ এলাকার সাধারণ মানুষ অবিলম্বে এসব ইসলামবিরোধী কর্মকাণ্ড বন্ধের পাশাপাশি ভণ্ড শামীমের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।ভন্ড এই পীরের অসংগতিপূর্ণ কাজের ভিডিও আর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে এখন ভাইরাল। তবুও বহাল তবিয়তে নিজের মনগড়া ধর্ম চালিয়ে যাচ্ছেন দৌলতপুর ইউনিয়নের ৬নং ওয়াডের পশ্চিম দক্ষিণ ফিলিপনগর গ্রামের মৃত জেছের উদ্দিন মাষ্টারের ছেলে মো.শামীম রেজা।

উক্ত এলাকার বেশ কিছু সংখ্যক কিশের-কিশোরী ও যুবক- যুবতীদের কোমলতা মনের সরলতার সুযোগ নিয়ে দীর্ঘ ১ বছরের অধিক সময় ধরে পবিত্র ধর্ম ইসলামের সাথে সাংঘর্ষিক শিক্ষা- দীক্ষা দিয়ে আসছে বলে জানাগেছে।

স্থানীয়দের দাবি সন্ধ্যা হলে নারী-পুরুষের অশ্লীল নাচ-গানসহ যুবক-যুবতীরা নেশার আসর জমায়ে আনন্দ ফুর্তিতে মেতে উঠে। যে রূপে সন্ধ্যা হলে নারী-পুরুষের নাচ-গান (স্থানীয়দের দাবি অশ্লীল নাচ-গান), ঢাকঢোল বাজিয়ে মুসলমানদের দাফন, হরে শামীম উলুধ্বনি, শামীমের পায়ে সিজদাহ চলে।

পক্ষান্তরে মুসলমানদের প্রচলিত ধর্মীয় কানুন আর কোরানের নির্দেশকে সরাসরি ভুল বলে দাবি করছেন ভন্ড এই ব্যক্তি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে মুসলিম ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মতো ভিডিও এবং ছবি ভাইরাল হলে এলাকায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরবর্তীতে ভন্ড শামিমের বিরুদ্ধে স্থানীয় আলেম-ঈমাম-মুয়াজ্জিনদের নেতৃত্বে সমাবেশ আহ্বান করা হলেও পুলিশের আশ্বাসে তা থেমে যায়। সংশ্লিষ্ট এলাকার ধর্মপ্রাণ জনগণ ঘুরছেন উপজেলা প্রশাসন আর দৌলতপুর পুলিশের দ্বারে দ্বারে।

তারই ধারাবাহিকতায় ৩০শে মে দুপুরে ভন্ড পীর শামীমের বিরুদ্ধে ধমীয় অনুভূতিতে আঘাত হানায় দ্রুত ব্যবস্থা গ্রহণে কুষ্টিয়া জেলা প্রশাসক,কুষ্টিয়া পুলিশ সুপার,উপজেলা নির্বাহী অফিসার,দৌলতপুর ও দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে স্মারকলিপি দিয়েছেন দৌলতপুর উপজেলার ৩নং ফিলিপনগর ইউনিয়নের সর্বস্তরের জনগনের পক্ষে স্মারকলিপি জমা দেন মো.ইসাহাক আলী সভাপতি পি.এস.এস মাধ্যমিক বিদ্যালয়, এ কে এম ফজলুল হক চেয়ারম্যান ৩নং ফিলিপনগর ইউনিয়ন পরিষদ,শামসুর আলম সভাপতি ফিলিপনগর দাখিল মাদ্রাসা, ইকবাল মাস্টার প্রধান শিক্ষক সাদিপুর গার্লস স্কুল ও আলেম-ওলামাদলের একাংশ।

অনুমতি সাপেক্ষে নিজের জীবনযাপনের ব্যাখ্যা চাওয়া হয় শামীমের কাছে। তিনি জানান, এতদিন সবাই ভুল নিয়মে ধর্ম পালন করে আসতেছিল, যা করছি এটাই সঠিক। তিনি দাবি করেন দর্শনচর্চায় জীবনযাপন করছেন সেটিই ইসলামের সঠিক রূপ শামীম পশ্চিম-দক্ষিণ

শামীম ফিলিপনগর গ্রামের ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছিলেন। ১৯৮৪ সালে তিনি ফিলিপনগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। কুমারখালী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি এবং ভেড়ামারা কলেজ থেকে বিকম পাস করে পরবর্তীতে ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এমকম পাস করেন। পড়ালেখা শেষ করে ঢাকার একটি প্রাইভেট প্রতিষ্ঠানে চাকরি নেন শামীম রেজা।

পরবর্তীতে ওই চাকরি ছেড়ে দিয়ে ঢাকার কেরানীগঞ্জের গোলাম-এ-বাবা কালান্দার জাহাঙ্গীর সুরেশ্বরীর মুরিদ হন এবং খাদেম হিসেবে সেখানে বসবাস শুরু করেন। মুরিদ হওয়ার পর থেকে শামীম পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। ২০০৭ সালে শামীম বিবাহবন্ধনে আবদ্ধ হন। কিন্তু সে বিয়ে দুই-তিন মাসের বেশি টেকেনি। প্রায় ২,বছর আগেই হঠাৎ করেই শামীম নিজ গ্রাম ইসলামপুর ফিরে আসেন এবং তার বাড়িতেই আস্তানা গড়ে তোলেন।

পৈত্রিক সূত্রে পাওয়া প্রায় ২ বিঘা জায়গা নিয়ে শামীম বসবাস শুরু করেন। সেখানেই তার আস্তানা।

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সারোয়ার জাহান বাদশা বলেন, আমরা একই গ্রামের মানুষ। শামীম যা করছে ইসলাম ধর্মে যা জীবনেও শুনেনি। তার কার্যকালাপ সম্পূর্ণ ইসলাম বিরোধী। কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। জাহাঙ্গীর কেরানীগঞ্জের আলহাজ তিজতি সাহেবের ভাতিজা। কেরানীগঞ্জের গোলাম-এ-বাবা কালান্দার জাহাঙ্গীর সুরেশ্বরীর মেয়ে এড.ইমরানা ও আমি এক সাথে হাই কোটে Practice করতাম। তিনি আমাকে জানিয়েছেন। বিশেষ উদ্দেশ্য নিয়ে শামীম ইসলাম বিরোধি কাজ করছে যা আমার বাবা ও দাদা কখনোই করেনি।

এমপি আরও বলেন, শুনেছি শামীম মন্দিরে গিয়ে সিজদা করে। অনেকেই আমাকে শামীমকে উচ্ছেদ করতে বলেছেন কিন্তু আমি আইনের প্রতি শ্রদ্ধা রাখি, গতকাল ডিসি ও এসপি সাহেবের সাথে কথা বলেছি উনারা আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার বলেন, শামীমের ইসলামবিরোধী কর্মকাণ্ড জানার পর আমরা প্রশাসনের পক্ষ থেকে তাকে সর্তক করে দিয়েছিলাম। গতকাল বিকালে তার বিরুদ্ধে স্মারকলিপি পেয়েছি। ডিসি স্যার ও এসপি স্যারের নির্দেশ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, শামীমের বিরুদ্ধে স্মারকলিপি পেয়েছি।অনেক বলেছি কি আর বলব বলে ফোন রেখে দেন। কুষ্টিয়ার জেলা প্রশাসকের কাছে মোবাইলে ফোন করলে তিনি রিসিভ করেন নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলা প্রশাসক ও জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়নি কোন দৃশ্যমান আইনি পদক্ষেপ। স্থানীয়রা অনেকেই মনে করছেন ভন্ডপীর শামীমের কাছে অসহায় যেন সকলে??

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.