1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
সংবাদ প্রকাশের ফলে পেপার বিক্রেতা ইউসুফের পাশে উদ্ভাবক মিজানুর রহমান উল্লাপাড়ায় পানিতে ডুবে কিশোরের মৃত্যু। বেলকুচিতে অজ্ঞাত লাশ উদ্ধার ফোন করলেই করোনা রোগীর বাড়ি পৌঁছে যাবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের অক্সিজেন দৌলতপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কুষ্টিয়াতে দুই দিনে দুই দোকান চুরি আতঙ্কে ব্যবসায়ীরা গোয়ালন্দে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিনোদন নির্ভর নতুন প্যাকেজ নিয়ে এলো আকাশ ‘আকাশ লাইট প্লাস’ প্যাকেজটির মাসিক সাবস্ক্রিপশন ফি ৩০০ টাকা কুষ্টিয়ায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভা অনুষ্ঠিত দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ডি এস ভি এয়ার এন্ড সী লিমিটেড ইন্টারন্যাশনাল ডেনিশ ফ্রেট ফোরওয়ার্ডিং কোম্পানি এর পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার প্রদান

সিরাজগঞ্জে আরও ৪৮১পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ভূমি ও ঘর এ উপলক্ষ্যে- সংবাদ সম্মেলন।

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ২৪ বার নিউজটি পড়া হয়েছে

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ ঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দ্বিতীয় দফায় সিরাজগঞ্জের ৪৮১ পরিবারসহ সারাদেশের ৫৩ হাজার ৩৪০টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর। প্রথম দফায় দেওয়া হয়েছিল ৬৯ হজার ৯০৪ পরিবারকে। এরমধ্যে সিরাজগঞ্জের ৭৯৬ পরিবার পেয়েছিল এই উপহার।

শুক্রবার (১৮ জুন) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দীন সম্মেলন কক্ষে- আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান,
সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ। ২০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর উপহার দেওয়া হবে।
সংবাদ সম্মেলনে ডিসি ড.ফারুক আহাম্মদ বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে পৃথিবীর বুকে প্রতিষ্ঠা করলেন স্বাধীন বাংলাদেশ। যুদ্ধবিধ্বস্ত নতুন দেশে ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারিতে নোয়াখালী সফরে গিয়ে আশ্রয়হীনদের প্রথম পুনর্বাসনের উদ্যোগ নেন বঙ্গবন্ধু।

জাতির পিতার কন্যা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে সরকার গঠনের পর ১৯৯৭ সালে আশ্রয়হীনদের পুনর্বাসনের জন্য সরকারি অর্থায়নে প্রথম উদ্যোগ নিলেন ‘আশ্রয়ণ প্রকল্প’।
তিনি আরও বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকীতে তাঁর কন্যা দেশের সকল ভূমি ও গৃহহীন পরিবারকে বাসস্থান নিশ্চিতের ঘোষণা দেন। সরকারি উদ্যোগে দেশের ভূমি ও গৃহহীনদের ভূমি ও গৃহ প্রদানের এ নজির পৃথিবীর বুকে অনন্য।
স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ অগ্রণী ভূমিকা পালন করছে।উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরের কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার সুবিধাভোগীদের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি সিরাজগঞ্জের ৭৯৬ ভূমি ও গৃহহীন পরিবারসহ সারাদেশের ৬৯ হাজার ৯০৪ পরিবারকে প্রধানমন্ত্রী ঘর উপহার দেন। প্রত্যেক ঘরের জন্য দুই শতাংশ জমি বরাদ্দ ছিল। দ্বিতীয় পর্যায়েও দুই শতাংশ জমিতে সিরাজগঞ্জের ৪৮১ পরিবারসহ সারাদেশের ৫৩ হাজার ৩৪০ পরিবারকে ঘর দেওয়া হচ্ছে। ২০ জুন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করবেন।

জানা গেছে, এই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে সদর উপজেলার ১৬৫ টি, বেলকুচি ২০ টি, শাহজাদপুর ৫১ টি, রায়গঞ্জ ৩০ টি, তাড়াশ ১০০টি, উল্লাপাড়া ৩০ টি, কামারখন্দ ৩০ টি, কাজিপুর ৫৫ টি চৌহালী সহ ৯টি উপজেলায় সর্বমোট ৪৮১ টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর উপহার দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসন আয়োজিত এই সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোবারক হোসেন ,সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ, সহকারী কমিশনার তানজিল পারভেজ , এনডিসি মুরাদ হোসেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ , ইন্ডিপেন্ডেন্ট টিভি’র জেলা প্রতিনিধি দিলীপ গৌর, এশিয়ান টিভি’র জেলা প্রতিনিধি জিন্নাহ ফারুক , বাংলা নিউজ টুয়েন্টি ফোর স্টাফ রিপোর্টার স্বপন চন্দ্র দাস, বর্ণিক বার্তার স্টাফ রিপোর্টার অশোক ব্যানার্জী, দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকা জেলা প্রতিনিধি মোঃ নাজমুল হোসেন সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.