1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বুধবার, ২৯ জুন ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ার মিরপুরে সন্ত্রাসী হামলায় প্রধান শিক্ষক আহত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিল সহ ০১ জন আসামী গ্রেফতা কুষ্টিয়ার মিরপুরে গৃহবধূকে আগুনে’ পুড়িয়ে হত্যার অভিযোগ গাজীপুরে কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মানববন্ধন পুনাক কুষ্টিয়া’র উদ্যোগে মা ও শিশু পূনর্বাসন কেন্দ্রের বৃদ্ধ মহিলাদের মাঝে উন্নতমানের খাবার ও চাউল বিতরণঃ কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন কুষ্টিয়ায় গলায় দড়ি দিয়ে যুবকের আত্মহত্যা কুষ্টিয়া -ঝিনাইদহ মহাসড়কে চলছে মৃত্যের মিছিল,ঝড়ে গেলো ৪ বিড়ি শ্রমিকের প্রাণ সন্ত্রাসী টোকেন চৌধুরীর গ্রেফতার দাবি কল্যানপুর দরবার শরীফে অগ্নিসংযোগ ভাংচুর লুটপাটের প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ মিলন মন্ডল আটক

মানবতা বেঁচে থাকুক মানুষের অন্তরে: ফুটে উঠেছে পুলিশ বাহিনীর কাজে।।

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১০১ বার নিউজটি পড়া হয়েছে

ছনজস্ব প্রতিনিধি: এদেশের মানব কল্যানে সাহসিকতার সঙ্গে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলেছে যে সকল বাহিনী, তাদের মধ্যে অন্যতম নাম বাংলাদেশ পুলিশ বাহিনী। তারা শুধু সাহসিকতার পরিচয়ে দেয় না, কাজের মাধ্যমে নিজেদের মনের মধ্যে থাকা মানবিক পুলিশের পরিচয় দিয়েও থাকেন। আইনশৃংখলার পাশাপাশি দেশের যে কোন দুঃসময়ে সাধারণ মানুষের জন্য বিভিন্ন ভাবে মানবিক সহযোগিতার হাত টাও বাড়িয়ে দেন। অসহায় মানুষের যে কোন বিপদে আপদে ছুটে যান বাংলাদেশ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও পুলিশ সদস্যগন। কখনো খাদ্য সামগ্রী, কখনো অর্থ, কখনো চিকিৎসার ব্যাবস্থা আবার কখনো রাস্তা পার করে দেওয়া, হাসপাতালে ভর্তি করা সহ বিভিন্ন ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, দেশের নিরাপত্তা বাহিনীর সদস্য রা। যার চিত্র অধিকাংশ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কুষ্টিয়ার তেমনি একটি মূহুর্ত যা পুলিশ বাহিনীকে সম্বৃদ্ধ করেছে আর পরিচিতি লাভ করেছে মানবিক পুলিশ হিসেবে। জানাগেছে গতকাল শুক্রবার বেলা ১১ ঘটিকার সময় কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়া এলাকার হাইওয়ে রোডে একটি বৃদ্ধ মানুষের হাত ধরে রাস্তা পার করিয়ে দিচ্ছেন কুষ্টিয়া জেলা পুলিশের কনস্টেবল মোঃ রুবেল হোসেন। যা পরবর্তী তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যে ঘটনার পর থেকেই আবারো জনসাধারণ বলতে শুরু করেছে এদেশের পুলিশ বাহিনী প্রকৃত অর্থেই জনগনের বন্ধু। তাদের ছোট ছোট এই কাজ গুলো কারো কারো জীবনে অনেক বড় উপকারে আসে। সে জন্য পুলিশ আর আজ শুধু পুলিশেই সীমাবদ্ধ নয়, তারা অসহায় মানুষের সহযোগীও বটে। জানাগেছে কুষ্টিয়া জেলা পুলিশের কনস্টেবল মোঃ রুবেল হোসেন কুষ্টিয়া সদর মডেল থানায় কর্মরত অবস্থায় আছেন। শুক্রবার তিনি পেশাগত দায়িত্ব পালনকালে যখন দেখলেন একটি বয়স্ক অসুস্থ মানুষ রাস্তা পার হতে পারছেন না, তখন তিনি নিজেই এগিয়ে গিয়ে তার হাত ধরে রাস্তা পার করিয়ে দেন। স্থানীয় সুত্রে জানাগেছে মোঃ রুবেল হোসেন, পুলিশ কনস্টেবল হলেও তার ছোট ছোট মানবিক কাজগুলো আমাদের কে অনুপ্রাণিত করে। সে জন্য আমাদের দেশের সকল পুলিশ সদস্যকে এরকম মানবিক হওয়া উচিত বলেও মনে করেন স্থানীয় রা।

এপ্রসঙ্গে কুষ্টিয়ার সামাজিক সেচ্ছাসেবী সংগঠন প্রত্যয় যুব সংঘের সভাপতি এস এম সুমন বলেন, করোনাকালে যতই দিন যাচ্ছে ততই মানবিক হয়ে উঠছে পুলিশ বাহিনী। বর্তমানে তাদের কর্মকান্ড আইনশৃংখলা রক্ষার মধ্যেই থেমে নেই, ব্যাক্তিগত ভাবে মানবিক কাজ করে তারা পুলিশ বাহিনীকে আরও সম্বৃদ্ধ হিসেবে গড়ে তুলতে সহায়তা করেছে। বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত এস.এম সুমন আরও বলেন, তাই এখন বলতেই পারি, এদেশের মানুষ পুলিশ বাহিনীকে প্রকৃত বন্ধু হিসেবেই পেয়েছে সব সময়। সে জন্য পুলিশ কনস্টেবল রুবেল হোসেন এর কাজ, পুলিশ বাহিনীর অন্যান্য সদস্যদের কেউ অনুপ্রাণিত করবে। যা আগামীতে পুলিশ বাহিনী তার কাজের মধ্য দিয়ে, মানুষের হৃদয়ে জায়গা করে নিতে সক্ষম হবে বলেও তিনি মনে করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.