1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৫ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড পলাতক আসামী গ্রেফতার নবীন প্রবীণ সাংবাদিকের মিলন মেলায় পরিণত কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নির্বাচনী প্যানেল ও ইশতেহার প্রকাশ কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ আটক ১ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে মাস্টার প্যারেড অনুষ্ঠিত কুষ্টিয়ায় প্রাইম ডেন্টাল কেয়ারে চলছে প্রতারণা নেই ডিগ্রি তারপরও ডেন্টিস্ট ও প্রযুক্তিবীদ মো: ওয়ারেশ করণী (রকিবুল) কুমারখালীর কুখ্যাত মাদক সম্রাট শাহিনকে আটক করেছে পুলিশ। সোনাইমুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই বাড়ির ৪ জনের মৃত্যু কুষ্টিয়ার খোকসায় সরকারের উন্নয়ন অগ্রগতি ও অর্জন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এমপি জর্জ। কুষ্টিয়ার দৌলতপুরের ভণ্ড পীর শামীম গ্রেফতার কুষ্টিয়ার ঝাউদিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হতে চায় মাদক ও অস্ত্র মামলার আসামী মেহেদী হাসান

পঙ্গু স্বামী আর অভাবে খেয়ে না খেয়ে দিন কাটে সুফিয়ার

মোঃ সোহাগ হোসেন, শার্শা যশোর প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৭৫ বার নিউজটি পড়া হয়েছে

সুফিয়া বেগম ৬৫ বছর বয়স চোখের জল যার একমাত্র সম্বল। স্বামী আজগার আলীর বয়স ৮৫’র মত। দশ বছর ধরে তিনি প্যারালাইসিসে আক্রান্ত। কথা বলতে পারেন না। ভুলভাল বকেন সারাদিন।

যশোরের শার্শা উপজেলার ২ নম্বর লক্ষনপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মাদ্রাসার সামনে রাস্তার ধারে তাদের ছোট্ট কুঁড়ে ঘর। ৩ শতক মাত্র ভিটে বাড়ী। এর মধ্য স্বামীর চিকিৎসা খরচে ১ শতক জমি বিক্রি করেছেন ইতোমধ্যে। বাকী ২ শতকে মাথা গুজে আছেন এখন। ছেলে শরিফুল আগে থেকেই আলাদা হয়ে গেছেন। তারও দিন চলে না। বড় মেয়ে পাপিয়া গত বছর শবে বরাতের দিন দু’টি সন্তান রেখে মারা গেছেন। ছোট মেয়ে শিথিলা থাকেন শশুর বাড়ী। ফলে কার্যত সুফিয়াদের এখন দেখার কেউ নেই।

সারাদিন চোখের জল ফেলে আর খেদমত করে পঙ্গু স্বামীর। ঘরের ভেতর পেশাব (প্রশ্রাব) পায়খানা করেন তার স্বামী। সে চলতে ফিরতেও পারে না। অগত্যা নিজের হাতে পরিস্কার করতে হয় স্ত্রী সুফিয়াকেই।

দিনভর স্বামীর সেবা আর ফাঁক বুঝে খাবার জোগাড় করা সুফিয়ার নিত্য দিনের কাজ। পয়সার অভাবে অসুধের কথা যেনো তারা ভুলেই গেছে। দু’মুঠো খাবার জোটে না, তাতে আবার অসুধ?
ঔষুধপত্র ফিঁকে গেছে, পেটপুরে খাবার জোগারই স্বপ্ন সুফিয়ার। নানান দৈন্যদশা আর অভাব অনাটনে এই বয়সেও সারাদিন ভিজে থাকে সুফিয়া বেগমের দু’চোখ।

সুফিয়ার ব্যাথায় ব্যাথিত হয়ে কেউ পাশে দাঁড়াতে চাইলে নিচের বিকাশ নম্বারে কথা বলে আর্থিক অনুদান পাঠাতে পারেন। (bkash: 01716- 888162)। আমাদের কারো সামান্য অনুদান সুফিয়া ও তার স্বামীকে একটু ভালো রাখতে পারে, হয়তো বড় ধরনের বিপদ থেকে আমাদের পরিবারকেও বাঁচাতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.