1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়া মিরপুরের হাজরাহাটি বাজারে ছায়ানীড় ক্যাফের যাত্রা শুরু এ্যাড: সেনা কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের আইন উপদেষ্টা মনোনীত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হেরোইন,ইয়াবা ও টাপেন্টাডল সহ ০২ জন গ্রেফতার। কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের পৃথক অভিযানে মাদকসহ গ্রেফতার ২ কুষ্টিয়ার চৌড়হাস হাইওয়ে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ কুষ্টিয়ার বটতৈলে ট্যাপেন্ডা বড়ি সহ আটক – ২,পলাতক-১ কুষ্টিয়া জেলার ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড কুষ্টিয়া জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ মাতৃকালীন ভাতা : সরেজমিনে না যেয়ে অফিসে বসে যাচাই বাছাই কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে চাঞ্চল্যকর বোমা বিষ্ফোরণ মামলার এজাহার নামীয় আসামী গ্রেফতার।

ফোন করলেই করোনা রোগীর বাড়ি পৌঁছে যাবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের অক্সিজেন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৪১ বার নিউজটি পড়া হয়েছে

আজিজুর রহমান মু্ন্না, সিরাজগঞ্জ ঃ

ফোন করলেই করোনা রোগীর বাড়ি পৌঁছে যাবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের অক্সিজেন কনসেন্টর। করোনায় শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগতে থাকা রোগীকে অক্সিজেন দেবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিম। রোগী সম্পূর্ণ সুস্থ্য না হওয়া পর্যন্ত এ সেবা দেয়া হবে।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে সিরাজগঞ্জে করোনাকালীন এ অক্সিজেন সহায়তা কার্যক্রমের উদ্বোধন করলেন স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

উদ্বোধনী অনুষ্ঠানে ডাঃ মিল্লাত মুন্না এমপি বলেন, ০১৫৩৩-১৯৯৪৩৯ ও ০১৭২৫-৭১৩৪৬৮ নম্বরে ফোন দিলে বাসায় থাকা শ্বাসকষ্টের করোনা রোগীর কাছে পৌঁছে যাবে অক্সিজেন কনসেন্টর। বৈদ্যুতিক কানেকশনের মাধ্যমে বাতাস থেকে নিজেই অক্সিজেন তৈরি করবে এটি। এ ধরণের ১০টি অক্সিজেন কনসেন্টর আজ হস্তান্তর করা হলো। অক্সিজেন পেতে একটি রেজিষ্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে রোগীকে।
এটি পরিচালনার জন্য স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের পক্ষ থেকে ১০ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষিত করা হয়েছে। দুটি হটলাইন নম্বরে ফোন দিলে ২৪ ঘন্টায় এ অক্সিজেন সহায়তায় নিযুক্ত থাকবেন স্বেচ্ছাসেবকরা।
সিরাজগঞ্জে হাইপ্রো অক্সিজেন ক্যানোলা আনার চেষ্টা চলছে উল্লেখ করে ডা. মিল্লাত বলেন, সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে করোনা বেড ৫০ থেকে ১শটিতে উন্নীত করা হচ্ছে। উপজেলা পর্যায়েও করোনা বেড বাড়ানো হচ্ছে। ডা. মিল্লাত এমপি আরও বলেন, বৈশ্বিক মহামারী করোনা থেকে রক্ষা পেতে মাস্ক পড়তে হবে, অক্সিজেন প্রস্তুত রাখতে হবে ও অবশ্যই ভ্যাকসিন নিতে হবে। করোনায় মৃত্যু ঝুঁকি থেকে রক্ষায় ভ্যাকসিনের বিকল্প নেই।
শহরের এস এস রোডস্থ নিজ বাসভবনে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এ অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খান, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক, ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা প্রমূখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ব্যানারে ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি সিরাজগঞ্জের ৫শ ছিন্নমূল মানুষকে একবেলা খাবার তুলে দিচ্ছেন। গত ২৩ জুলাই থেকে শহরের বাজার স্টেশন ও যমুনা নদীর মতি সাহেবের ঘাট এলাকায় এ কার্যক্রম চলছে। আগামী ৫ আগষ্ট পর্যন্ত এ খাদ্য সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.