1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৩১ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড পলাতক আসামী গ্রেফতার নবীন প্রবীণ সাংবাদিকের মিলন মেলায় পরিণত কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নির্বাচনী প্যানেল ও ইশতেহার প্রকাশ কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ আটক ১ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে মাস্টার প্যারেড অনুষ্ঠিত কুষ্টিয়ায় প্রাইম ডেন্টাল কেয়ারে চলছে প্রতারণা নেই ডিগ্রি তারপরও ডেন্টিস্ট ও প্রযুক্তিবীদ মো: ওয়ারেশ করণী (রকিবুল) কুমারখালীর কুখ্যাত মাদক সম্রাট শাহিনকে আটক করেছে পুলিশ। সোনাইমুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই বাড়ির ৪ জনের মৃত্যু কুষ্টিয়ার খোকসায় সরকারের উন্নয়ন অগ্রগতি ও অর্জন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এমপি জর্জ। কুষ্টিয়ার দৌলতপুরের ভণ্ড পীর শামীম গ্রেফতার কুষ্টিয়ার ঝাউদিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হতে চায় মাদক ও অস্ত্র মামলার আসামী মেহেদী হাসান

সংবাদ প্রকাশের ফলে পেপার বিক্রেতা ইউসুফের পাশে উদ্ভাবক মিজানুর রহমান

মোঃ সোহাগ হোসেন,শার্শা যশোর প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৬৩ বার নিউজটি পড়া হয়েছে

মোঃ ইউনুস আলীর পেশায় একজন (হকার) পেপার বিক্রেতা। পেপার বিক্রি করে চলত তার সংসার। দীর্ঘ এক যুগ ধরে বাগআঁচড়া অঞ্চলে সততার সাথে পেপার বিক্রি করে আসছে। পৌঁছে দিচ্ছে মানুষের দ্বারে দ্বারে ঘটে যাওয়া নিত্য দিনের সব খবর। কিন্তু কেউ কি রাখে পেপার বিক্রেতা সেই (হকার) ইউসুফের খবর।

দেশে ১৪ দিনের কঠোর লকডাউন চলাকালীন সময়ে দোকানপাট বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও এনজিও অফিস বন্ধ আছে। এমত অবস্থায় পেপার তেমন একটা বিক্রি হচ্ছে না। যার কারণে তার একমাত্র আয়ের উৎস বন্ধ।

ইউনুস আলী সাতক্ষীরা জেলার কলারোয়া থানার কুশোডাঙ্গা ইউনিয়নের ধানঘোরা গ্রামের হতদরিদ্র ওয়াজেদ আলীর ছেলে।

ইউসুফের সংসারে অভাব অনটন চলছে জানতে পেরে গণমাধ্যমে পোষ্ট করেন নিষ্ঠাবান সাংবাদিক ও মানব অধিকার কর্মী মোঃ হাসানুল কবির। পোষ্টটি চোখে পড়ে মানবতার ফেরিওয়ালা দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমানের।

সাংবাদিক ও মানবঅধিকার কর্মী মোঃ হাসানুল কবীর জানান, ইউনুস আলী একজন সৎ ও পরিশ্রমী ছেলে। সে দীর্ঘ এক যুগ ধরে এই পেপার বিক্রি করে সংসার চালিয়ে আসছে। সংসারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি হওয়ায় সারাদিন পেপার নিয়ে ছুটতেই থাকে। কিন্তু বর্তমান চলমান লকডাউনের কারনে পেপার বিক্রি কমে যাওয়ায় পরিবারের চার সদস্যকে নিয়ে অনেক কষ্টের সময় পার করছে। এবিষয়টি নিয়ে নিজের ফেইসবুকে ওয়ালে একটা স্ট্যাটাস দিলে শার্শার উদ্ভাবক মিজানুর রহমানের দৃষ্টিগোচর হয়। তারই ধারাবাহিকতায় সোমবার (২৬ জুলাই) দুপুর ১২ টার দিকে শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারে চাল, ডাল, তেল, তরিতরকারি সহ খাদ্য সামগ্রী অসহায় পেপার বিক্রেতা (হকার) ইউসুফ আলীর হাতে তুলে দেন। এসময় পেপার বিক্রেতা ইউসুফ আলী উদ্ভাবক মিজানুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্ভাবক মিজানুর রহমান বলেন, করোনাকালীন সময়ে কঠোর লকডাউনে দোকানসহ প্রায় সব প্রতিষ্ঠান বন্ধ আছে। এমন অবস্থায় পত্রিকা কম বিক্রয় হচ্ছে যার ফলে ইউনুসকে তার সংসার চালাতে হিমসিম খেতে হচ্ছে জানতে পেরে চাল,ডাল, তৈল,তরিতরকারি খাদ্য সামগ্রী নিয়ে তার পাশে দাঁড়িয়েছি। খুব শিঘ্রয় উপজেলার সব পেপার বিক্রেতাকে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী বিতরণ করবো।
তাই সমাজের বিত্তবানদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.