1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড পলাতক আসামী গ্রেফতার নবীন প্রবীণ সাংবাদিকের মিলন মেলায় পরিণত কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নির্বাচনী প্যানেল ও ইশতেহার প্রকাশ কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ আটক ১ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে মাস্টার প্যারেড অনুষ্ঠিত কুষ্টিয়ায় প্রাইম ডেন্টাল কেয়ারে চলছে প্রতারণা নেই ডিগ্রি তারপরও ডেন্টিস্ট ও প্রযুক্তিবীদ মো: ওয়ারেশ করণী (রকিবুল) কুমারখালীর কুখ্যাত মাদক সম্রাট শাহিনকে আটক করেছে পুলিশ। সোনাইমুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই বাড়ির ৪ জনের মৃত্যু কুষ্টিয়ার খোকসায় সরকারের উন্নয়ন অগ্রগতি ও অর্জন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এমপি জর্জ। কুষ্টিয়ার দৌলতপুরের ভণ্ড পীর শামীম গ্রেফতার কুষ্টিয়ার ঝাউদিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হতে চায় মাদক ও অস্ত্র মামলার আসামী মেহেদী হাসান

কুষ্টিয়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু ঊর্ধ্বমুখী, ২৪ ঘণ্টায় মৃত্যু ২২

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া
  • আপডেট টাইম : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ২৯ বার নিউজটি পড়া হয়েছে

:কুষ্টিয়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু এখন আবারও ঊর্ধ্বমুখী, গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। ঈদের সময় দুই দিন রোগী শনাক্ত ও মৃত্যু কম হলেও গত কয়েক দিন ধরে আবারও বাড়তে শুরু করেছে সংক্রমণ ও মৃত্যু । মৃত ব্যক্তিদের মধ্যে কুষ্টিয়া ২৫০ শয্যা কারোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৯ জন।এর মধ্যে করোনা পজিটিভ হয়ে মারা যান ১৫ জন।বাকি চারজন করোনার উপসর্গ নিয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। এ ছাড়া দৌলতপুর, মিরপুর ও কুমারখালী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজন মারা যান।

কুষ্টিয়া সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, ২৪ ঘণ্টায় (১ দিনে) সর্বোচ্চ করোনা পজিটিভ রোগী ১৮ জনের মারা যাওয়ার সংখ্যা এটাই প্রথম।

জেলা প্রশাসকের সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিআর ল্যাব ও সিএস অফিস তথ্য মতে, জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৬ জুলাই) জেলায় ৬৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২৫৩ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা অনুপাতে শনাক্তের হার ৩৭ দশমিক ৪৮ শতাংশ।

কুষ্টিয়া সদরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৪২ জনএবং একই সময় করোনা আক্রান্ত মারা গেছেন ৭ জন।কুমারখালীতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ জন একই সময় করোনা আক্রান্ত মারা গেছেন ২ জন। দৌলতপুরে ৫৫ এবং একই সময় করোনা আক্রান্ত মারা গেছেন ৩ জন।ভেড়ামারাতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ জন।মিরপুরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩ জন । খোকসায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২ জন এবং একই সময় করোনা আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৩ হাজার ৬৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯ হাজার ৫৩৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৩৫ জন।এ পর্যন্ত মারা গেছেন ৫২৬ জন। দেশের করোনা শনাক্তের পর কুষ্টিয়াতে ১৪ মাসে মারা গেছে ১১২ জন। এরপর চলতি বছরের ২৯ মে থেকে ৩০ জুন পর্যন্ত এক মাস একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৯ জন।জুলাই মাসের ২৭ দিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ৩১৫ জন।অর্থাৎ এ পর্যন্ত কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর প্রায় ৬০ শতাংশ মারা গেছেন এ ২৭ দিনে। ২১ জুলাই ঈদের দিন নমুনা অনুপাতে রোগী শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৬১ শতাংশ। শনাক্তের হার ২২ জুলাই ৩২ দশমিক ২০ শতাংশ, ২৩ জুলাই ৩২ দশমিক ২০ শতাংশ, ২৪ জুলাই ৩২ দশমিক ৩৬ শতাংশ, ২৫ জুলাই ৩০ দশমিক ৯১ শতাংশ, ২৬ জুলাই ৩৩ শতাংশ ও আজ তা এক লাফে ৩৭ দশমিক ৪৮ শতাংশ হয়। ঈদের দিন থেকে এই ৭ দিনে মৃত্যুও বেড়েছে। ৭ দিনে করোনা পজিটিভি হয়ে মারা গেছেন ৯৩ জন। এর মধ্যে গত ৪ দিনেই মারা গেছেন ৬১ জন।এ মৃত্যুর ৯৮ ভাগই মারা যাচ্ছেন কুষ্টিয়া ২৫০ শয্যা করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। অদ্যাবধি কোভিট – ১৯ পরীক্ষা হয়েছে এমন ব্যক্তির স্যাম্পলের রিপোর্ট অপেক্ষামাণ রয়েছে ৪ হাজার ৬ শত ১৯ জনের। জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ৩ হাজার ৬ শত ২৯ জন।হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৪ শত ৩০ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.