1. raselahamed29@gmail.com : admin :
  2. muktirbarta85@gmail.com : muktirbarta :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
এই মুহুর্তে :
কুষ্টিয়া মিরপুরের হাজরাহাটি বাজারে ছায়ানীড় ক্যাফের যাত্রা শুরু এ্যাড: সেনা কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের আইন উপদেষ্টা মনোনীত কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হেরোইন,ইয়াবা ও টাপেন্টাডল সহ ০২ জন গ্রেফতার। কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের পৃথক অভিযানে মাদকসহ গ্রেফতার ২ কুষ্টিয়ার চৌড়হাস হাইওয়ে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ কুষ্টিয়ার বটতৈলে ট্যাপেন্ডা বড়ি সহ আটক – ২,পলাতক-১ কুষ্টিয়া জেলার ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড কুষ্টিয়া জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ মাতৃকালীন ভাতা : সরেজমিনে না যেয়ে অফিসে বসে যাচাই বাছাই কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে চাঞ্চল্যকর বোমা বিষ্ফোরণ মামলার এজাহার নামীয় আসামী গ্রেফতার।

লকডাউনে কেমন আছেন নরসুন্দর রা

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ২১ বার নিউজটি পড়া হয়েছে

লকডাউনে কেমন আছেন নরসুন্দর রা

লিপু খন্দকার ঃ
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকেই খণ্ডকালীন লকডাউনে সাধারণ মানুষের জীবন ও জীবীকা দুর্বিষহ হয়ে উঠেছে। দিনমজুর শ্রেণীর মানুষগুলো আছেন সবথেকে বিপাকে। তেমনি লকডাউনে নরসুন্দরের কাজে নিয়োজিত মানুষগুলো আছেন অনেক সমস্যায়। মঙ্গলবার বিভিন্ন সেলুনে গিয়ে সামনে বসে থাকা নরসুন্দরদের সাথে কথা বললে তারা জানান সরকারী প্রণোদনা এখনো পর্যন্ত পৌঁছেনি তাদের কাছে।

উপজেলার কাজীপাড়া মোড়ের সেলুন মালিক উজ্জ্বল কুমার প্রামানিক জানান, কুমারখালী পৌরসভার মধ্যে প্রায় ৭০ টি সেলুন রয়েছে এবং সেলুন গুলোতে কর্মরত রয়েছেন প্রায় ১৫০ জন। করোনা ভাইরাসের শুরু থেকে এখন পর্যন্ত তিনি কোন সরকারি প্রণোদনা পাননি। শুধুমাত্র ২০২০ সালের শেষের দিকে মোবাইলে একবার ২ হাজার ৫ শত টাকা পেয়েছিলেন। তিনি বলেন তার সংসারে প্রতিদিন আড়াই কেজি চাল লাগে। বর্তমানে ১৪ দিনের কঠোর লকডাউন চলছে দোকান খুলতে পারছেননা। দোকানের সামনে বসে থেকে সুযোগ বুঝে দু একজনের সেভ অথবা চুল কাটতে গেলেও আতংকে থাকতে হয়। কখন প্রশাসনের লোক এসে জরিমানা করে দেয়। কিন্তু পেট তো লকডাউন মানেনা সংসারে খাবারের লোকের অভাব নেই। অভাব রয়েছে রোজগারের। এমনি করে বিল্লাল, ভগো, সুরঞ্জন, জয়দেব, উৎপল, হবিবর ও আসাদ সহ অনেকেই তাদের দুরবস্থার কথা তুলে ধরেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডলের সাথে কথা বললে তিনি জানান, ইতিমধ্যে বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের কাছে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। নরসুন্দরদের নিয়ে আমরা চিন্তা ভাবনা করছি। নতুন করে কিছু বরাদ্দ এসেছে। খুব শীঘ্রই তাদের কাছে সরকারি প্রণোদনা পৌঁছে দেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

© All rights reserved © 2020 dailymuktirbarta.com

Design & Developed By : Anamul Rasel

Copy Protected by Chetan's WP-Copyprotect.